হাইব্রিড নেতাদের দাপটে তৃনমূল কোনঠাসা: কালাম

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম বলেছেন, যতদিন ধরে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িয়ে আছি ততদিন ধরে উজানে নৌকা বেয়ে চলছি। ছাত্রজীবন থেকে শুরু করে এখনো পর্যন্ত দলকে গোছানোর জন্য কাজ করে যাচ্ছি। দলের সুফল কোন দিন ভোগ করতে পারিনি। দল যতবার ক্ষমতায় এসেছে ততবার হাইব্রিড নেতাদের ক্ষমতার দাপড়ে কোনঠাসা হয়েই আওয়ামীলীগের তৃনমুল নেতাদের দলে আটকে রাখার চেষ্টা করেছি। আবার যখন ক্ষমতায় থাকে না তখন হাইব্রিড নেতাদের দেখা মিলেনা আন্দোলন সংগ্রামে আমাদেরই থাকতে হয় হামলার মামলার শিকার হতে হয়।

১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ১৯ আগস্ট বুধবার দিনব্যাপী উপজেলার জামপুর, নোয়াগাঁও ও সাদিপুর এলাকায় বিভিন্ন গণভোজ ও দোয়া মাহফিলে অংশগ্র্রহণে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমানে দলের কিছু বিপদগামী নেতার জন্য আওয়ামীলীগের নেতৃত্ব যার তার হাতে চলে যাচ্ছে। দল ভাগ হয়ে যাচ্ছে ব্যক্তিতে। কিছু নেতা দলের নাম বিক্রি করে রাতারাতি টাকা কামিয়ে নেতাদের এখন টাকার মাধ্যমে ধরে রাখতে যাচ্ছে। এতে কিছু মৌসুমী নেতা টাকার জন্য লোকজন নিয়ে সেই নেতার ম্লোগান দিচ্ছে। যা আওয়ামীলীগের রাজনীতিতে কখনই ছিলনা। এক সময় আওয়ামীলীগের নেতা তৈরী হতো তৃনমুল থেকে এখন সাবাই নেতাই হয়েই আওয়ামীলীগে আসে। এভাবে চলতে থাকলে পরিক্ষিত দলের নেতারা দল ছাড়তে বাধ্য হবে। দলে তৈরী হবে ত্যাগী ও পরিশ্রমী নেতার।

দিনব্যাপী গণভোজ ও দোয়া মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জামপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি হাজী শাহজাহান, জামপুর ইউনিয়নের যুবলীগের সাবেক সভাপতি দেওয়ান মোস্তাফিজুর রহমান, নারায়ণগঞ্জ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সাবেক সভাপতি জামপুর ইউনিয়ন যুবলীগ জেলা পরিষদের সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সনমান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহাবুদ্দিন শাবু, স্বাধীনতা পরিষদ কেন্দ্রীয় কমিটি সভাপতি করিম আহম্মেদ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাসেল মাহমুদ, নারায়ণগঞ্জ তাঁতীলীগের সহ সভাপতি দেওয়ান কামাল, জামপুর ইউনিয়নের সাবেক সহসভাপতি রফিকুল ইসলামসহ অন্যান্য নেতাকমী।