বঙ্গবন্ধু একটা জাতির অস্তিত্বের প্রতিচ্ছবি: এমপি বাবু

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করে নারায়ণগঞ্জ-২ আসনের আওয়ামীলীগের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেছেন, বঙ্গবন্ধু শুধু একজন মানুষ নন, নেতা নন, তিনি একটা দেশ, একটা জাতির অস্তিত্বের প্রতিচ্ছবি, বঙ্গবন্ধুর জন্যই আজকের এ বাংলাদেশ।

তিনি আরও বলেছেন, যে নেতা একটা দেশ দিয়েছেন, বিশ্বের বুকে একটা পরিচয় এনে দিয়েছেন, একটা পতাকা ও একটা সংবিধান এনে দিয়েছেন, তাকে রক্ষা করা মানেই বাংলাদেশকে রক্ষা করা ছিল, আমরা সেটা করতে পারিনি। তবে ঘাতকচক্র বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত কাজ বাস্তবায়ন করছেন।

১৬ আগস্ট রবিবার বিকেলে নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার মারুয়াদী এলাকায় স্থানীয় আওয়ামীলীগের আয়োজিত বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোছলেহ উদ্দিনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূঁইয়া, পৌর মেয়র সুন্দর আলী, ইউপি চেয়ারম্যান লাক মিয়া, আওয়ামী লীগ নেতা আজাদ খান সোহাগ, শহীদুল ইসলাম খান ফরিদ, মোফাজ্জল হোসেন খোকা, যুবলীগ নেতা আনোয়ার হোসেন শানু ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির প্রমুখ।