নারায়ণগঞ্জের সাইনবোর্ডে চাঁদাবাজির অভিযোগে র‌্যাবের অভিযানে গ্রেপ্তার ১

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

পরিবহন থেকে চাঁদাবাজির অভিযোগে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকা থেকে দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ওই সময় তাদের কাছ থেকে চাঁদা আদায়ের নগদ অর্থ জব্দ করা হয়। ১৬আগস্ট রবিবার বিকেলে র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী এ তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ১৬ আগস্ট রবিবার দুপুরে র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ড এলাকায় চৌরঙ্গী ফিলিং স্টেশনের সামনে সিএনজি স্ট্যান্ডে চলাচলরত সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে ২ জন চাঁদাবাজকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো মোঃ সাজ্জাদ হোসেন (২২) ও মোঃ আনোয়ার হোসেন (৩০)। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির সর্বমোট নগদ ৪ হাজার ৫’শ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, উপস্থিত স্বাক্ষী, সিএনজি চালক ও গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় চৌরঙ্গী ফিলিং স্টেশনের সামনে সিএনজি স্ট্যান্ডে চলাচলরত সিএনজি চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক সিএনজি প্রতি দৈনিক ৫০ থেকে ৬০ টাকা এবং মাসিক সিএনজি প্রতি ৪’শ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকায় চৌরঙ্গী ফিলিং স্টেশনের সামনে সিএনজি স্ট্যান্ডে সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোঃ সাজ্জাদ হোসেন ও মোঃ আনোয়ার হোসেনকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। এই সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ৪ হাজার ৫’শ টাকা জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃত আসামীরা জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, তারা দীর্ঘদিন ধরে পরষ্পর যোগসাজশে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য অবৈধভাবে সাইনবোর্ড এলাকায় চৌরঙ্গী ফিলিং স্টেশনের সামনে সিএনজি স্ট্যান্ডে চলাচলরত সিএনজি চালকদের গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল। তাদের অত্যাচারে সিএনজি চালকরা অতিষ্ঠ।

মোঃ জসিম উদ্দীন চৌধুরী, পিপিএম
অতিরিক্ত পুলিশ সুপার
কোম্পানী কমান্ডার
সিপিএসসি, র‌্যাব-১১
আদমজীনগর, নারায়গঞ্জ
ফোন ঃ ৭৬৯৪৩৬৫