জাতীয় শোক দিবসে হাসান ফেরদৌস জুয়েলের গভীর শোক ও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গভীর শোক প্রকাশ করেছেন এবং জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও দেশব্যাপী আলোচিত নাট্যাভিনেতা অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল। একই সঙ্গে বঙ্গবন্ধুর সপরিবারে শহীদ সদস্যদের প্রতি গভীর শোক ও শ্রদ্ধা নিবেদন করে সকলের আত্মার মাগফেরাত কামনা করেন তিনি।

এক শোক বার্তায় তিনি বলেন, ১৫ আগস্ট বাঙ্গালি জাতির মর্মান্তিক দিবস। ১৯৭৫ সালের এ বেদনায়ক ঐতিহাসিক দিনটিতেই মহান স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নিষ্ঠুরভাবে হত্যা করা হয়েছিল। তাই জাতি গভীর বেদনা ও শ্রদ্ধার সঙ্গে দিনটিকে জাতীয় শোক দিবস হিসাবে পালন করছে। আমি শোক দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন ও মহান আল্লাহতায়ালার নিকট তাঁদের রুহের মাগফিরাত কামনা করছি।

নারায়ণগঞ্জের প্রসিদ্ধ এই আইনজীবী নেতা আরও বলেন, জাতির যে মহৎ সন্তানটি বাঙ্গালিকে চেতনায় উদ্বুদ্ধ করে বিশ্ব মানচিত্রে স্বাধীন বাংলাদেশের সীমানা নির্মাণ করেছিলেন তিনিই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এ ঐতিহাসিক অবদানের জন্যই তিনি বাঙ্গালি জাতির জনক ও শ্রেষ্ঠ বাঙ্গালির স্বীকৃতি পেয়েছেন। দেশ বিরোধী কুচক্রীমহল তাঁকে ও তাঁর ঘনিষ্ঠ সহযোগী জাতীয় চার নেতাকে হত্যা করে দেশকে চিরতরে ধ্বংস করে দিতে চেয়েছিল। কিন্তু সচেতন জনগণ তাঁদের সে দুঃস্বপ্নকে বাস্তবের রূপ নিতে দেয়নি। তারা বঙ্গবন্ধুকে হত্যা করতে পেড়েছে কিন্তু তার আর্দশকে নয়। জাতীয় শোক দিবসে আমি দেশপ্রেমিক সকলকে এ বিষয়ে সচেতন থাকার আহবান জানাই।

জয় বাংলা
জয় বঙ্গবন্ধু