সোনারগাঁয়ে র‌্যাবের অভিযানে ১৮ হাজার পিস ইয়াবা উদ্ধার, গ্রেপ্তার ১

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের আষাঢ়িয়ারচর এলাকায় বিসমিল্লাহ ফিলিং স্টেশনের সামনে চেকপোস্টে তল্লাসী চালিয়ে বিপুল পরিমান ইয়াবা ট্যাবলেট সহ এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। ওই সময় মাদক বিক্রয়ের নগদ টাকা ও মাদক বিক্রয়ে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করা হয়। ১৪ আগস্ট শুক্রবার সন্ধ্যায় এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, ১৪ আগস্ট শুক্রবার সকাল সাড়ে ৮টায় র‌্যাব-১১, সিপিএসসি, নারায়ণগঞ্জ এর বিশেষ অভিযানে গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন আষাঢ়িয়ারচর এলাকায় বিসমিল্লাহ ফিলিং স্টেশনের সামনে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে ঢাকাগামী পাকা রাস্তার উপর চেকপোষ্ট স্থাপন করে কক্সবাজার থেকে ঢাকাগামী একটি প্রাইভেটকার তল্লাশী করে ১৮ হাজার ৪’শ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

ওই সময় ইয়াবা পাচারের দায়ে ফিরোজ আলম নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এই সঙ্গে তার হেফাজত হতে মাদক ব্যবসার কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার ও মাদক বিক্রয়ের নগদ ৯ হাজার ২’শ ৩০ টাকা জব্দ করা হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ী মোঃ ফিরোজ আলমের বাড়ি লক্ষীপুর জেলার সদর থানাধীন খন্দকারপুর এলাকায়। সে পরিবার নিয়ে রাজধানীর সাভারে বসবাস করে এবং প্রাইভেটকার চালিয়ে কক্সবাজার থেকে আসছিল।
গ্রেপ্তারকৃত আসামী দীর্ঘদিন ধরে প্রাইভেটকারে যাত্রী পরিবহনের আড়ালে প্রাইভেটকারে ব্যবহৃত গ্যাস সিলিন্ডারের ভিতরে অভিনব কায়দায় ইয়াবা পাচার করে আসছিল।

জিজ্ঞাসাবাদে মাদক ব্যবসায়ী স্বীকার করে যে, দীর্ঘদিন যাবৎ অভিনব কায়দায় ইয়াবা কক্সবাজার থেকে নিয়ে এসে নারায়ণগঞ্জ, নরসিংদী, ঢাকা ও এর আশপাশের এলাকায় সরবরাহ ও বিক্রয় করে আসছে।

উল্লেখ্য, গ্রেপ্তারকৃত মোঃ ফিরোজ আলম ইতিপূর্বে আগস্ট ২০১৮সালে বিপুল পরিমান ইয়াবা সহ যাত্রাবাড়ী এলাকা হতে র‌্যাব-১০ এর অভিযানে গ্রেপ্তার হয়েছিল।