আড়াইহাজারে আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি, বাড়ছে খুন-খারাপি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হয়েছে। প্রতিনিয়ত বাড়ছে খুন ধর্ষণ সহ নানা অপরাধমূলক কর্মকান্ড। গত ঈদের পর উপজেলার তিনটি এলাকায় রাজনৈতিক প্রভাব বিস্তার নিয়ে তিনদিন সংঘর্ষের ঘটনা ঘটেছে।

সব মিলিয়ে চলতি সপ্তাহে খুন, ধর্ষণ, চুরি ছিনতাই ও চাঁদাবাজির মত ঘটনা বৃদ্ধি পেয়েছে। এই মাসেই থানায় ৩টি হত্যা সহ মোট ১১টি মামলা হয়েছে থানায়। ফলে আইন শৃংখলা পরিস্থিতির অবনতি ঘটেছে।

জানা গেছে, ৮ আগস্ট সকালে মদনপুর-আড়াইহাজার সড়কের ব্রাহ্মণদীকান্দা পল্লীবিদ্যুৎ প্রজেক্টের সামনে থেকে হাত-পা বাঁধা অবস্থায় আশু মোল্লা নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

আশু মোল্লা সোনারগাঁয়ের মিরেরবাগ এলাকার মৃত মালেক মোল্লার ছেলে। তিনি পেশায় অটোরিকশাচালক ছিলেন। অটো ছিনিয়ে নিয়ে তাকে হত্যা করা হয়। এই মামলায় কোন আসামী গ্রেপ্তার হয়নি।

৫ আগস্ট রাত এবং ৬ আগস্ট ভোরে উপজেলার উচিতপুরা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের সাধারণ সদস্য হানিফ ও ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জাফর গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আনোয়ার হোসেন নামে একজন নিহত হন। এই ঘটনায় কেউ গ্রেপ্তার হয়নি।

১১ আগস্ট আড়াইহাজার উপজেলায় তৈরি পোশাক কারখানার এক শ্রমিককে (২২) গণধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় পাঁচজনকে অজ্ঞাত আসামি করে ১০ আগস্ট সোমবার রাতে আড়াইহাজার থানায় একটি মামলা দায়ের করেন ওই নারী।

৫ আগস্ট রাজনৈতিক প্রভাব বিস্তার নিয়ে বগাদী গ্রামের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ১৫ জন আহত হয়। একই দিন উপজেলার সিংহদী গ্রামে আওয়ামীলীগের দুই পক্ষের সংঘর্ষ হয়। ভাংচুর করা হয় স্থানীয় আওয়ামীলীগের অফিস। আহত হয় ৫ জন।

৮ আগস্ট উপজেলার বিশনন্দী ফেরী ঘাটে পুলিশ চাঁদাবাজির অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করে। ৬ আগস্ট উপজেলার সদাসদী গোয়াবাড়ি ব্রীজের নিকট ছিনতাই সংঘঠিত হয়।

সর্বশেষ বুধবার বিকালে উপজেলার গোপালদী বাজার থেকে সাইফুল (২২) নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। ওই ঘটনায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার গলা এবং দুই হাত কাটা বলে জানা গেছে।

আড়াইহাজার থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) শওকত আলী এসব ঘটনার পরেও দাবি করেন- আইন শৃংখলা আমাদের নিয়ন্ত্রণে রয়েছে। যে কারনে ঘটনার সঙ্গে সঙ্গে আমরা তদন্ত করছি এবং উদঘাটন করছি।