সোনারগাঁও কাঁচপুরে র‌্যাবের অভিযানে পরিবহনে চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার ২

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঁচপুর এলাকায় পরিবহন থেকে চাঁদাবাজির সময় দুই পরিবহন চাঁদাবাজকে হাতে নাতে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। এ সময় চাঁদা আদায়ের নগদ টাকাও জব্দ করা হয়। ১০ আগস্ট সোমবার বিকেলে র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী এ তথ্য জানান।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে ১০ আগস্ট রবিবার সকালে র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ থানাধীন কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় রাস্তায় চলাচলরত যাত্রাবাহী পরিবহন বাস থামিয়ে চাঁদা আদায়কালে ২ জন চাঁদাবাজকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলো মোঃ জিয়াউর রহমান ওরফে জিয়া ও মোঃ বাপ্পি মিয়া। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির সর্বমোট নগদ ৭ হাজার ৩’শ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, জিয়া ও বাবুলের নেতৃত্বে একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জের কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় রাস্তায় চলাচলরত যাত্রাবাহী পরিবহন বাস থামিয়ে গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি ৫০ থেকে ১’শ টাকা করে চাঁদা আদায় করে আসছে। নারায়ণগঞ্জের কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় রাস্তায় চলাচলরত যাত্রীবাহী বাস থামিয়ে চাঁদা আদায়কালে উক্ত চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য মোঃ জিয়াউর রহমান ওরফে জিয়া ও মোঃ বাপ্পি মিয়াকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। এই সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ৭ হাজার ৩’শ টাকা জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা স্বীকার করে যে, তারা দীর্ঘদিন ধরে পলাতক আসামীদের পরষ্পর যোগসাজশে কাঁচপুর বাসস্ট্যান্ড এলাকায় চলাচলরত যাত্রাবাহী বাস থামিয়ে বাসের চালক ও হেলপারকে গুরুতর আঘাতের ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বকভাবে চাঁদা আদায় করে আসছিল। তাদের অত্যাচারে পরিবহন চালকরা অতিষ্ট।