বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণে ইউএনও নাহিদা বারিক

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন ৪টি ইউনিয়নের কয়েকটি গ্রামের কয়েক হাজার বাড়ি ডুবে গেছে বন্যার পানিতে। চরম বিপাকে পড়েছে এসব বাড়িতে বসবাসরত পরিবারগুলো। এগিয়ে এসেছে নারায়ণগঞ্জ সদর উপজেলা প্রশাসন। বানভাসি ৫’শ পরিবারের প্রত্যেকটি পরিবারের মাঝে ৫ কেজি করে চাল ও শুকনো খাবার বিতরণ করেছেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক।

থানা আওয়ামীলীগের সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদলের নিজস্ব অর্থায়নে বানভাসি পরিবারগুলোর ঘরে ঘরে গিয়ে ত্রাণ বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার।

৭ আগস্ট শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার কাশিপুর ইউনিয়নের উত্তর নরসিংহপুর এলাকায় এ ত্রাণ বিতরণ করা হয়।

এদিকে বুড়িগঙ্গা ও ধলেশ্বরী নদীর পানি বৃদ্ধি পাওয়ায় নারায়ণগঞ্জ সদর উপজেলার ৪টি ইউনিয়নের কয়েক হাজার বাড়ি ঘর পানি ঢুকে যায়। এতে করে মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। কেউ মাচা বেধে ঘরে বসবাস করছেন। আবার কেউ অন্য স্থানে গিয়ে আশ্রয় নিয়েছেন। আর ফতুল্লার কাশিপুর ইউনিয়নের পানিবন্দী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করেন স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল।

তিনি সরকারী ত্রাণের অপেক্ষায় না থেকে নিজস্ব অর্থায়নে চাল ও শুকনো খাবার বিতরণ সিদ্ধান্ত নেন। সেই ত্রাণ সামগ্রী শুক্রবার বিকেলে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিকের মাধ্যমে পানিবন্দী প্রায় ৫’শ পরিবারের মাঝে বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কাশিপুর ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড মেম্বার শামীম আহমেদ, ২নং ওয়ার্ড মেম্বার এমদাদুল হক খোকা, ফতুল্লা থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রেহান শরীফ বিন্দু, যুবলীগ নাজমুল হাসেম সাজন, আওয়ামীলীগ নেতা আতাউর রহমান আতা, জুয়েল, সেলিম, ছাত্রলীগ নেতা মাহাবুব সৌরভ, যুবলীগ নেতা মো: শরীফ প্রমূখ।