দিনব্যাপী নানা কর্মসূচিতে সোনারগাঁও ‘জি.আর ব্যাচ-২০০৫’র ১৫বছর পূর্তি উদযাপন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও জি.আর ইনস্টিটিউশনের এসএসসি ২০০৫ ব্যাচের শিক্ষার্থীদের সংগঠনের সহপাঠীদের বন্ধুত্বের ১৫ বছর পূর্তি দিনব্যাপী নানা কর্মসচির মাধ্যমে পালিত হয়েছে। একই সঙ্গে সংগঠনটির নতুন কমিটি গঠন করা হয়েছে।

৩ আগস্ট সোমবার উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দিনব্যাপি নানা কর্মসুচি পালন করা হয়।

বৈশ্বয়িক করোনাকালীন সংকটকে কাটিয়ে উঠে নতুন বিশ্ব তৈরির লক্ষ্যে সংগঠনটির সদস্যদের গোপন ব্যালটের মাধ্যমে ‘জি.আর ব্যাচ-২০০৫’ এর নতুন কমিটি গঠন করা হয়।

সদস্যদের ভোটে সভাপতি পদে আল মাহমুদ সানি ও সেক্রেটারি পদে সিফাতুল ইসলাম সিফাতকে নির্বাচিত করা হয়।

এ ছাড়াও কমিটিতে সহ-সভাপতি পদে মোঃ সাইদুর রহমান রবিন, সহ-সাধারণ সম্পাদ মোঃ শফিকুল ইসলাম অপু, কোষাধ্যক্ষ মোঃ শাহীন কবির, সহ-কোষাধ্যাক্ষ মোঃ কাউসার উল মামুন রাজু, সাংগঠনিক সম্পাদক মোঃ মোস্তাক আহমেদ লিটন, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ হাসান মেহেদী, প্রচার সম্পাদক মোঃ নজরুল ইসলাম বিজয় ও মহিলা বিষয়ক সম্পাদক পদে মোসাম্মদ ফারজানা ইয়াসমিন রিনাকে নির্বাচিত করা হয়।

এর আগে দুপুরে দ্বি-বার্ষিক কমিটির এই নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে বিকেলে নতুন কমিটির নির্বাচিত সদস্যদের নাম ঘোষণা করা হয়। এদিন সংগঠনের সদস্যরা এসএসসি ২০০৫ ব্যাচের ১৫বছর পূর্তি উপলক্ষে মিলন মেলার আয়োজন করা হয়।

এর আগে সকালে সদস্যদের আয়োজনে স্কুল প্রাঙ্গণে বৃক্ষরোপণ করা হয়। দিনব্যাপী অনুষ্ঠানের নানা কর্মকান্ড এবং সংগঠনের ভবিষ্যৎ সামাজিক কার্যক্রম ও পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়। সকাল নয়টার আগেই সদস্যরা ক্যাম্পাসে উপস্থিত হন। সকালে-নাস্তা বিতরণ করা হয়।

নিজস্ব ব্যানারে টি-শার্ট ও কুপন বিতরণ করা হয়। সকল সদস্যদের নিয়ে ক্যাম্পাসে গাছ লাগানো হয়। এ ছাড়াও খেলাধুলায় ছেলেদের অন্ধের হাড়িভাঙা, মেয়েদের বালিশ খেলা অনুষ্ঠিত হয়।

দুপুরে মধ্যাহ্নভোজ শেষে আবারো শুরু হয় কার্যক্রম। সভাপতির শুভেচ্ছা বক্তব্য শেষে অনুষ্ঠান পরিচালনার জন্য গঠিত আহ্বায়ক কমিটির আহ্বায়ক কাউসার উল মামুন রাজু বক্তব্য রাখেন। এর আগে পুরস্কার বিতরণ ও নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সোনারগাঁও জি.আর ইনস্টিটিউশন মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. সুলতান মিয়া। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সিফাতুল ইসলাম সিফাত ও ফারজানা ইয়াছমিন।

নবনির্বাচিত কমিটির সভাপতি আল মাহমুদ সানি তার বক্তব্যে বলেন, ‘জি.আর-২০০৫’ ব্যাচ ও সংগঠনের স্বার্থকতা তখনই আসবে যখন আমরা সবাই আন্তরিকতার সাথে কাছে থাকি।