এমপি সেলিম ওসমানের একক অর্থায়নে নির্মাণাধীন ডিজিটাল বার ভবনে আইনজীবীরা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির ১২’শ আইনজীবীর সুবিধার্থে এমপি একেএম সেলিম ওসমানের একক অর্থায়নে নির্মাণাধীন ডিজিটাল বার ভবনে প্রবেশ করেছেন আইনজীবীরা। ৩০ জুলাই বৃহস্পতিবার নতুন ভবনটির উদ্বোধন করেন এমপি সেলিম ওসমান। ভবনটি পুরোপুরি নির্মাণ হওয়ার আগ পর্যন্ত সাময়িকভাবে আইনজীবীদের আইন পেশা পরিচালনার জন্য ভবনটির নিচতলার কাজ সম্পন্ন করা হয়।

এই ভবনটি নির্মাণের জন্য এর আগে যারা আর্থিক সহযোগীতার প্রতিশ্রুতি দিয়েছিলেন তা কেউ পালন করেননি। কিন্তু এমপি সেলিম ওসমান প্রাথমিক অবস্থায় ভবন নির্মাণের জন্য ১ কোটি টাকা এবং পরবর্তীতে আরও দুই কোটি টাকা প্রদান করেন তিনি। এই ভবনটি এখন পর্যন্ত নির্মাণের পুরোপুরি অর্থ এমপি সেলিম ওসমান প্রদান করেছেন। এই তিন কোটি টাকা দিয়েই ভবনটির সিংহভাগ কাজ সম্পন্ন করা হলো।

বৃহস্পতিবার দুপুরে নবনির্মিত ডিজিটাল বার ভবনের নিচ তলায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এমপি একেএম সেলিম ওসমান।

ওই অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এমপি সেলিম ওসমানের প্রতি সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও বর্তমান সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ মোহসীন মিয়া কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সঙ্গে ভবনটি নির্মাণে যারা বিভিন্নভাবে সহযোগীতা করেছেন তাদের প্রতিও তারা কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিপুল সংখ্যক আইনজীবীদের উপস্থিতিতে এই অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সমিতির বর্তমান সেক্রেটারি অ্যাডভোকেট মাহবুবুর রহমান। দলমত নির্বিশেষে আইনজীবীরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন। একই সঙ্গে আইনজীবী সমিতির গত কয়েক বছরের নেতৃত্বের প্রশংসা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি একেএম সেলিম ওসমান।

উদ্বোধনী ও দোয়া মাহফিল অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমান সহ বিচার বিভাগের বিচারকগণ অংশগ্রহণ করেন।

এ ছাড়াও উপস্থিত ছিলেন সমিতির সাবেক সেক্রেটারি অ্যাডভোকেট খোকন সাহা, সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, জেলা আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম ওয়াজেদ আলী খোকন সহ সমিতির বর্তমান কার্যকরী পরিষদের সকল আইনজীবীগণ।