বন্দরে র‌্যাবের অভিযানে দুই পরিবহন চাঁদাবাজ গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের বন্দরের ফরাজীকান্দা বাজার ও মদনপুর বাসস্টান্ড এলাকায় অভিযান চালিয়ে দুই পরিবহন চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। এ সময় তাদের কাছ চাঁদা আদায়ের রসিদ বহি ও নগদ অর্থ জব্ব করা হয়। ২৮ জুলাই মঙ্গলবার এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী।

তিনি জানান, গোপন সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ২৭ জুলাই সোমবার বিকেলে র‌্যাব-১১, সিপিএসসি এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন ফরাজীকান্দা বাজার ও মদনগঞ্জ বাসস্ট্যান্ডে চাঁদা আদায়কালে ২ জন চাঁদাবাজকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিরা হলো- মোঃ আমিনুল ইসলাম ও মোঃ মাহাবুব মোল্লা। এ সময় তাদের দখল হতে চাঁদাবাজির নগদ ২ হাজার ৮’শ টাকা ও চাঁদা আদায়ের ৩টি রসিদ বহি উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন মদনগঞ্জ ও ফরাজীকান্দা এলাকায় বাসস্ট্যান্ডে পণ্যবোঝাই ট্রাক, কাভার্ডভ্যান ও মালবাহী যানবাহনের চালকদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক প্রতিদিন প্রতি ট্রাক থেকে ১’শ টাকা থেকে দেড়শো টাকা করে চাঁদা আদায় করে আসছে।

নারায়ণগঞ্জের বন্দর থানাধীন ফরাজীকান্দা এলাকায় বাসস্ট্যান্ডে ট্রাক থেকে চাঁদা আদায়কালে মোঃ আমিনুল ইসলামকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। এ সময় তার দখল হতে চাঁদাবাজির নগদ ১ হাজার ৬’শ ৫০ টাকা ও চাঁদা আদায়ের ২টি রসিদ বহি জব্দ করা হয়।

পরবর্তীতে তার দেওয়া তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জের বন্দর থানাধীন মদনগঞ্জ এলাকায় বাসস্ট্যান্ডে ট্রাক থেকে চাঁদা আদায়কালে অপর চাদাঁবাজ মোঃ মাহাবুব মোল্লাকে হাতে-নাতে গ্রেপ্তার করা হয়। এ সময় মোঃ মাহাবুব মোল্লার দখল হতে চাঁদাবাজির নগদ ১ হাজার দেড়শো টাকা ও চাঁদা আদায়ের ১টি রসিদ বহি জব্দ করা হয়।

উক্ত গ্রেপ্তারকৃত ও পলাতক আসামীরা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ স্থানীয় ইজারাদার মোঃ নাজিম উদ্দিনের প্রত্যক্ষ প্ররোচনা ও মদদে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন ফরাজীকান্দা ও মদনগঞ্জ এলাকায় চলাচলরত পণ্যবোঝাই ট্রাক, কাভার্ডভ্যান ও মালবাহী যানবাহনের চালকদের কাছ থেকে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক প্রতিদিন প্রতি ট্রাক থেকে ১’শ টাকা থেকে ১৫০ টাকা করে অবৈধভাবে চাঁদা আদায় করে আসছে।

ইজারাদার মোঃ নাজিম উদ্দিন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন হতে মদনগঞ্জ বাসস্ট্যান্ড থেকে চাঁদা আদায়ের জন্য ইজারা নিলেও তার প্রত্যক্ষ প্ররোচনা ও মদদে গ্রেপ্তারকৃত আসামিরা পরস্পর যোগসাজশে মদনগঞ্জ বাসস্ট্যান্ডের আনুমানিক ১ কিলোমিটার সামনে ফরাজীকান্দা বাজারে সড়ক ও জনপথের রাস্তায় উল্লিখিত যানবাহনের চালকদের নিকট হতে গুরুতর আঘাত ও ক্ষয়ক্ষতির ভয়ভীতি দেখিয়ে বলপূর্বক চাঁদা আদায় করে আসছে।

এ সকল চাঁদাবাজদের অত্যাচারে পণ্যবোঝাই ট্রাক, কাভার্ডভ্যান ও মালবাহী যানবাহনের চালকরা অতিষ্ঠ। চাঁদাবাজি বন্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।