সোনারগাঁও কাঁচপুর ইউপি’র নারী সদস্যের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার কাঁচপুর এলাকায় ইউনিয়ন পরিষদের নারী সদস্য সহ তার সংঘবদ্ধ লোকজনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: সামছুল আলম। ১৯ জুলাই রবিবার তিনি বাদী হয়ে অভিযোগটি দায়ের করেন।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, কাঁচপুর ইউনিয়নের ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য জহুরা ও তার পিতা আবদুর রউফ, ভাই মো: জিয়া সহ সংঘবদ্ধ একটি চাঁদাবাজ চক্র গড়ে তুলেছেন। এ চক্রটি কাঁচপুর বাসস্ট্যান্ডে দীর্ঘদিন ধরে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন পরিবহন থেকে চাঁদা আদায় করছে। বিষয়টি অবগত হয়ে তাদেরকে মৌখিকভাবে প্রতিবাদ করলে তা কর্ণপাত না করে চাঁদাবাজি অব্যাহত রাখে।

তাদের বিরুদ্ধে গত ১৩ জুলাই লিখিত অভিযোগ করলে চাঁদাবাজ চক্র বিভিন্ন ভয়ভীতি ও ক্ষতি করার হুমকি প্রদান করে। তাই প্রভাবশালী এই চাঁদাবাজ চক্রের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ ও চাঁদাবাজি বন্ধ করার লক্ষ্যে থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইউনিয়ন পরিষদের সদস্য জহুরার ভাই জিয়াকে কাঁচপুর স্ট্যান্ডে পরিবহন থেকে চাঁদা আদায় করার সময় র‌্যাব গত বছরে হাতে নাতে গ্রেপ্তার করে। কিছু দিন জেল হাজত বাস করে জামিনে বের হয়ে সে আবার চাঁদাবাজি শুরু করে। শুধু চাঁদাবাজি নয় ইউপি সদস্য জহুরার নেতৃত্বে এলাকায় বিভিন্ন নিরীহ মানুষের জমি দখলের অপকর্মও চলছে।

কাঁচপুর সেনপাড়া এলাকার আল আমিনের বাড়ির ভাড়াটিয়া কামাল হোসেনের প্রতিবন্ধি মেয়ে শাহিনুরকে একটি হুইল চেয়ার দেওয়ার কথা বলে ২ হাজার টাকা নিয়ে চেয়ার না দেওয়ার অভিযোগ রয়েছে জহুরার বিরুদ্ধে।

এ বিষয়ে অভিযুক্ত ইউপি সদস্য জহুরার সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তার ব্যবহৃত মোবাইল নম্বরে একাধিকবার ফোন করা হলে রিং হলেও তিনি রিসিভ করেননি।

অভিযোগ বিষয়ে সোনারগাঁ থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামানের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।