প্রবীণ নেতা ও মুরুব্বীদের সামনে পায়ের উপর পা তুলে বসলেন আওয়ামীলীগ নেতা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ-৩ আসন থেকে নৌকা প্রতীকে মনোনয়ন চেয়েছিলেন জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডাঃ আবু জাফর চৌধুরী বিরু। আওয়ামীলীগের রাজনীতিতে প্রবেশের পর তার পরিবারের অতীতে কর্মকান্ড নিয়ে বেশকবার আওয়ামীলীগ নেতারাই নানা প্রশ্ন তুলেছিলেন। সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক কমিটি গঠনের পর তার বিরুদ্ধে ফুঁসে ওঠে স্থানীয় নেতারা। সেই আবু জাফর চৌধুরী বিরু এবার দৃষ্টতা দেখালেন। স্থানীয় প্রবীণ আওয়ামীলীগ নেতা ও স্থানীয় মান্যগণ্য ব্যক্তিবর্গ মুরুব্বীদের সামনে পায়ের উপর তুলে বসলেন। বিষয়টি ১৯ জুলাই রবিবার স্থানীয় মিডিয়াতে প্রকাশিত হওয়ার পর আওয়ামীলীগ নেতাকর্মীদের মাঝে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

জানাগেছে, ১৮ জুলাই শনিবার বিকেল ৫টায় জামপুর ইউনিয়ন আওয়ামীলীগের নেতাদের সাথে নিজ বাড়িতে সাক্ষাৎ ও আলোচনা সভা করেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ডা: আবু জাফর চৌধুরী বিরু। ওই সময় তিনি একটি সোফায় প্রবীণ নেতা ও মুরব্বীদের সামনে পায়ের উপর পা তুলে বক্তব্য রাখেন।

এ সময় ডা: বিরু বলেন, বেশ কিছুদিন ধরে আমরা আমাদের নেতাকর্মীদের সাথে দলীয় এবং সামাজিক আলোচনা করতে পারিনি। কারন প্রায় চার মাস ধরে কোভিড-১৯,করোনা ভাইরাস এর কারনে যে যার মত নিজের সুরক্ষায় জন্য নিজ নিজ ঘরে অবস্থান করেছি। আল্লাহপাকের অশেষ রহমতে কিছুটা হলেও করোনা মহামারি শিথিল হওয়ার কারনে আজ আপনাদের সাথে আলোচনা করতে এবং এক সাথে চা চক্রের আয়োজন করা সম্ভব হয়েছে। করোনা মহামারিতে সবাই সামাজিক ভাবে যে যার সাধ্যমতন কাজ করেছেন দলীয় স্বার্থে।

তিনি আরো বলেন, আমি যেহেতু নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক তারপরও আবার স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাংগঠনিক সম্পাদক। তাই আমার করোনা রোগীদের চিকিৎসার দায়িত্ব নিতে হয়েছে তারপরও আবার আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে সংগঠনের পক্ষ থেকে দায়িত্ব পড়েছে তাই গুরু দায়িত্ব মনে করে কাজ করে যাচ্ছি করোনা রোগীদের জন্য। শত ব্যস্ততার মাঝেও নিজের জন্মস্থান সোনারগাঁয়ে বিভিন্ন ইউনিয়নে অতি দরিদ্রদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে এসেছি। এ সবই সম্ভব হয়েছে আপনাদের সহযোগীতায় তাই সত্যিই বলতে হয় আপনাদের সহযোগীতা প্রসংশনীয় এক পক্ষে দলকে ভালোবাসি বলেই করেছেন। আগামীতে আমরা যেন এক সাথে থেকে সোনারগাঁয় বাসির জন্য কিছু করতে পারি সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি তার বক্তব্য শেষ করেন।