তৈমূর আলমের নির্দেশে ফতুল্লায় বৃক্ষরোপণ কর্মসূচি

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের ‘একটি বাড়ি একটি খাদ্যভান্ডার’ কর্মসূচির অংশ হিসেবে বৃক্ষরোপণ কর্মসূচি চলছে। ১৫ জুলাই বুধবার নারায়ণগঞ্জের ফতুল্লা থানাধীন এনায়েতনগর ইউনিয়নে ৫নং ওয়ার্ডে এই কর্মসূচি পালন করা হয়।

এনায়েতনগর ইউনিয়নের ৫নং ওয়ার্ডে এই কর্মসূচির নেতৃত্ব দেন ফতুল্লা থানা বিএনপি নেতা জাহাঙ্গীর আলম। এই কর্মসূচি মাসব্যাপী চলবে বলে জানান আয়োজকেরা।

এ সময় জাহাঙ্গীর আলম সহ আরও উপস্থিত ছিলেন- বিএনপি নেতা বাবুল সর্দার, সেলিম সর্দার, মোহাম্মদ কামাল, যুবদল নেতা মোহাম্মদ কাশেম, আলী হোসেন, পঞ্জায়েত সভাপতি আব্দুল মান্নান, কাইয়ুম মিয়া প্রমূখ।

এদিকে করোনা পরবর্তী পরিস্থিতিতে সামাল দিতে অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের থিওরি ‘একটি বাড়ি একটি খাদ্য ভান্ডার’ এই কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় ১ হাজার স্বেচ্ছাসেবী কর্মীর মাধ্যমে বিভিন্ন প্রজাতির ৩০ হাজার চারা গাছ রোপণের ঘোষণা দিয়েছেন তিনি। ইতিমধ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জ, বন্দর ও ফতুল্লার বক্তাবলী এলাকায় সপ্তাহব্যাপী এই কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

২ জুলাই বৃহস্পতিবার মিডিয়াতে এক বিবৃতিতে বাংলাদেশ সুপ্রীম কোর্ট এপিলেট ডিভিশনের আইনজীবী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার এ তথ্য জানান।

তিনি আরও জানান, ইতিমধ্যে রাজশাহী থেকে উন্নত জাতের আমের চারা আনা হয়েছে যা রোপন করা হচ্ছে। ৩ হাজার আম গাছের চারা রাজশাহী থেকে আনা হয়েছে। যা জেলার বিভিন্ন এলাকায় রোপন করা হচ্ছে এবং তার রক্ষণাবেক্ষণ করবেন টিমের সদস্যরা। এই কাজে সহযোগীতা করবেন ১ হাজার স্বেচ্ছাসেবী কর্মী। যারা সকলে টি-শার্ট পরিধান করে কাজ করবেন। সেজন্য ১ হাজার টি-শার্ট তৈরি করা হয়।

তিনি আরও জানান, এসব গাছ বিভিন্ন মসজিদ মাদ্রাসা বিদ্যালয় সহ রাস্তার দুইপাশে রোপণ করা হবে। এ ছাড়াও যেখানে খালি থাকবে সেখানেই চারা রোপণ করা হবে। ১ হাজার কর্মীরাও এসব গাছ রক্ষণাবেক্ষণে কাজ করবে। মোট কথা করোনা পরবর্তী পরিস্থিতিতে মানুষের যে খাদ্যের সংকট দেখা দিবে সেই সংকট মোকাবেলায় একটি বাড়ি একটি খাদ্য ভান্ডার থিওরি নিয়েই এগিয়ে যাচ্ছি।