প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন পলিটিক্যাল পার্টি হইয়া গেছে: শামীম ওসমান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়ন পলিটিক্যাল পার্টি হয়ে গেছে বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান। করোনা পরিস্থিতিতে নারায়ণগঞ্জের মাঠ পর্যায়ের সাংবাদিকদের পাশে থাকার কথা বলতে গিয়ে তিনি এই মন্তব্য করেন।

দূরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত ক্রিকেট কোচ শাওনের পাশে দাঁড়িয়েছে স্পিকআউট ও টিম খোরশেদের সহযোগী সামাজিক সংগঠন টাইম টু গিভ। শাওনের চিকিৎসার জন্য আর্থিক সহযোগীতা করেছে সংগঠনগুলো।

১৫ জুলাই বুধবার বিকেলে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ওই আর্থিক সহায়তা শাওনের হাতে তুলে দেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দীন ও বাংলাদেশ পুলিশ বাহিনীর সাবেক এআইজি মালিক খসরু। সভাপতিত্বে ছিলেন স্পিকআউটের প্রিন্সিপাল কো-অর্ডিনেটর সিনিয়র সাংবাদিক সুপন রায়।

ওই সময় আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তানভীর আহম্মেদ টিটু ও জাতীয় ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার জাহাঙ্গীর হোসেন মোল্লা।

পাশাপাশি টিম খোরশেদ ও টাইম টু গিভের সদস্যরাও উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন টিম খোরশেদের টিম লিডার নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ও সদস্য আরাফাত রহমান।

অনুষ্ঠানের মাঝে কাউন্সিলর খোরশেদ করোনা মহামারিতে লাশ দাফন ও সৎকারের বিষয়টি ডুকুমেন্টারির মাধ্যমে তুলে ধরা হয়। এর আগে ক্যান্সারে আক্রান্ত শাওনকে নিয়েও স্পিকআউটের ডুকুমেন্টারি দেখানো হয়। অনুষ্ঠান শেষে শাওনের হাতে আর্থিক সহায়তা তুলে দেয়া হয়।

এই অনুষ্ঠানের শেষের দিকে নারায়ণগঞ্জের সাংবাদিকদের পাশে থাকার কথা জানিয়ে উপস্থিত সকল সাংবাদিক এবং উপস্থিত জেলা প্রশাসক জসিম উদ্দীনকে উদ্দেশ্যে করে এমপি একেএম শামীম ওসমান বলেন, তোমরা যারা মাঠে সাংবাদিকতা করছো তোমরা সকলে এক হয়ে সাংবাদিক পরিবার হও। প্রেস ক্লাব সাংবাদিক ইউনিয়ন পলিটিক্যাল পার্টি হইয়া গেছে। ওটা বাদ। তোমরা সকলে সাংবাদিক পরিবার হয়ে এক হও। আমি ডিসি সাহেবকে বলবো সকল সাংবাদিকদের জন্য কুরবানীর একটি হাট বরাদ্ধ দেয়ার জন্য।

ওই সময় জেলা প্রশাসক বিষয়টিতে সম্মতি দিয়ে জানান আরও কিছু আর্থিক সহায়তা সাংবাদিকদের জন্য তার কাছে রয়েছে। সেটাও তিনি দিবেন।

এর আগে উপস্থিত সাংবাদিকদের ছোট ভাই সম্বোধন করে সাংবাদিকদের উদ্দেশ্যে এমপি একেএম শামীম ওসমান বলেন, তোমরা সত্য লিখো। পবিত্র কলম দিয়ে তোমরা সত্যটা লিখবা। নিজের বিবেক বিক্রি করবে না।