মুজিববর্ষে পূজা উদযাপন পরিষদের বৃক্ষরোপণ কর্মসূচি ও গাছ বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ‘মুজিববর্ষ’ উদযাপনের অংশ হিসেবে’ গাছ লাগাই পরিবেশ বাঁচাও এ শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির নির্দেশক্রমে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের উদ্যোগে জেলাব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ জেলায় মন্দির ও দেবালয়ে বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে।

১০ জুলাই শুক্রবার সকাল ১১টায় নারায়ণগঞ্জের বন্দরের সাবদী দিঘলদী শ্রী শ্রী রক্ষা কালী মন্দির ও বাবা লোকনাথ ব্রক্ষ্মচারী মন্দির প্রাঙ্গণে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দীপক কুমার সাহার সার্বিক তত্ত্বাবধানে বিভিন্ন মন্দির ও দেবালয়ে বৃক্ষরোপন করা হয় এবং বিভিন্ন মন্দির ও দেবালয়ে দুটি করে ফল ও ওষুধি গাছের চারা বিতরণ করা হয়। সেই সাথে প্রত্যেকটি উপজেলায় পূজা উদযাপন পরিষদের এ কর্মসূচি পালন করা হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ‘মুজিববর্ষ’ উদযাপনের অংশ হিসেবে কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদের নির্দেশক্রমে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে জেলা ব্যাপী বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে। আমরা নারায়ণগঞ্জ জেলায় বিভিন্ন মন্দির, দেবালয় ও রাস্তার দুই পাশসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় বৃক্ষরোপন করেছি। প্রত্যেকটি মন্দির ও দেবালয়ে দুটি করে গাছের চারা বিতরণ করেছি। প্রাকৃতিক ভারসাম্য বজায় রাখার জন্য গাছপালা আমাদের জীবনের জন্য অনন্ত জরুরি। তাই নারায়ণগঞ্জ পূজা পরিষদের পক্ষ থেকে সবাইকে অনুরোধ করছি আপনারা সবাই বেশি বেশি করে গাছ লাগান পরিবেশ বাঁচান।

বৃক্ষরোপন কর্মসূচিতে আরোও উপস্থিত ছিলেন- জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, মহানগরের সাধারণ সম্পাদক উত্তম কুমার সাহা, ফতুল্লা কমিটির সভাপতি রঞ্জিত মন্ডল, বন্দর কমিটির সভাপতি শংকর দাস, সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, যুগ্ম সম্পাদক ভোলানাথ সাহা, সাংগঠনিক সম্পাদক রিপন দাস, সিদ্ধিরগঞ্জ কমিটির সভাপতি শিশির ঘোষ অমর, সাধারণ সম্পাদক খোকন বর্মন, সহ-সভাপতি দুলাল রায়, পূজা পরিষদ নেতা তপন গোপ সাধু, সুশীল দাস, শংকর দাস, শুভ রঞ্জন, জয়দেব দাস, নান্টু দাস, নরেশ দাস মাদবর, শুভ দাস, সৈকত আইস ও হরি কমল প্রমূখ।

বৃক্ষরোপন কর্মসূচি শেষে বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে মৃত্যুবরণকৃত সকলের আত্মার শান্তি কামনায় ও আক্রান্ত সকলের সুস্থতা ও রোগমুক্তি কামনা করে বিশেষ প্রার্থনা করা হয়।