করোনা মহামারিতে মানবতার সেবায় নারায়ণগঞ্জ জাগ্রত সংসদের ৪ মাস

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

দেশের প্রথম করোনা রোগী সনাক্ত হয় গত মার্চ মাসের ৮ তারিখ। ৯ তারিখ থেকেই জনসাধারণের মধ্যে সচেতনতায় দেশের সামাজিক সংগঠনগুলোর মধ্যে অনেকটা শুরুতেই এগিয়ে আসে নারায়ণগঞ্জ জাগ্রত সংসদ। দীর্ঘ ৪ মাস যাবত সংগঠনটি মানবতার সেবায় কাজ করে আসছে।

সংগঠনের নেতৃবৃন্দ মাঠে নেমে শুরুতেই মাস্ক বিতরণ করে ১ হাজার পিছ। যা নারয়ণগঞ্জের চাষাঢ়া এবং শহরের দুই নম্বর রেলগেট এলাকায় তারা বিতরণ করে। এরপর ১ হাজার বোতল হেক্সিসল বিতরণ করে শহরে প্রশংসার দাবিদার।

এরপর তারা একের পর এক কার্যক্রম হাতে নেয়। দেশে শুরু হলো লকডাউন। এরপরই জাগ্রত সংসদের পক্ষ থেকে ঘোষণা আসে ২০০ পরিবারের খাবারের দ্বায়িত্ব তারা নিয়েছে। যা পরবর্তীতে প্রায় ৭০০ পরিবারের মধ্যে বিতরণ হয়।

এরপর রান্না করা খাবার বিতরণ করেন আড়াইহাজার প্যাকেট। ২৩টি পরিবারের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ, নগদ অর্থ সহায়তা দেয় ১১০টি পরিবারকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। ২টি গর্ভধারণ মায়ের ডেলিভারি খরচ, ১টি মাদ্রাসায় ২৫ হাজার টাকা অর্থ সহায়তা, ২টি মসজিদে জীবানুনাশক স্প্রে ১টি মসজিদে জীবানুনাশক টানেল, ৫টি পরিবারের মধ্যে ও এমএস কার্ড, ২০টি পরিবারকে সরকারি ত্রাণ, ১০০টি কুকুরের খাবার, ৫০০টি পথ শিশুদের চিপস বিতরণ সহ নানা কর্মকান্ড পরিচালনা করে নারায়ণগঞ্জ বাসির কাছে আস্থা তৈরি করে।

নারায়ণগঞ্জ জাগ্রত সংসদের সভাপতি রাগিব হাসান ভূঁইয়ার নেতৃত্বে সংসদের কমিটি এবং সাধারণ সদস্যরা এই কাজে তাকে অর্থ এবং শ্রম দিয়ে সাহায্য করেছেন।