এমপি ও মেয়রের সহযোগিতা চান কাউন্সিলর শওকত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি একেএম সেলিম ওসমান, এমপি একেএম শামীম ওসমান এবং সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সহযোগিতা চেয়েছেন ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম শকু। তিনি এবার করোনা ভাইরাসের কারণে অসহায় মানুষের জন্য নয়, প্রবল বর্ষণ থেকে জলাবদ্ধতা নিরসনের জন্য পুণঃখাল খনন করার সহযোগিতা চেয়েছেন।

টানা বর্ষণে কারণে শহর সহ ১২নং ওয়ার্ডের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এর কারণে অনেক জনসাধারণ চরম দূর্ভোগের শিকার হয়। জলাবদ্ধতা কারণ সন্ধানে কাউন্সিলর শওকতের বিশেষ টিম পর্যবেক্ষণে চাঁনমারী মাঊরাপট্টি অবৈধ মার্কেট ও অসংখ্য জুটের গোডাউন থাকার কারণে এই সমস্যা সৃষ্টি হয়।

এর থেকে পরিত্রাণে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াত আইভীর দৃষ্টি আকর্ষন করা হলে তিনি দ্রুত পুনঃ খাল খননে জন্য নিদের্শ ও ইতিমধ্যে দুইটি ভেকু পাঠিয়ে দেয়া হয়েছে বলে জানান কাউন্সিলর শওকত।

তিনি আরো বলেন, চাঁনমারী এই অবৈধ মার্কেট ও জুটের গোডাউন সরিয়ে না নেয়া হলে জলাবদ্ধতা নিরসনে পুনঃ খাল খননের কোন কাজে আসবে না। তাই স্থানীয় এমপি ও মেয়রের কাছে সহযোগিতা কামনা করি। যেন শনিবারের মধ্যে পুনঃ খাল খননের সাথে সংযোগ চাঁনমারী মাঊরাপট্টি, নিউ চাষাড়া, খানপুর, নিউ খানপুর, বউ বাজার, তল্লা বড় মসজিদ এলাকা অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নেয়া হয়েছে। ইতিমধ্যে চাঁনমারী মাঊরাপট্টি ছাড়া সব স্থানে দোকান পটি সরিয়ে নিচ্ছে।

এদিকে চাষাঢ়া পঞ্চায়েত কমিটির সভাপতি আবুল হোসেন কামরান বলেন, জলাবদ্ধতা নিরসনে এ খালটি খনন অনেক জরুরি। এটি পুরোই দখল হয়ে আছে। আমরা ছোট বেলায় দেখতাম এই খালে রীতিমত স্রোত খেলা করতো। সেই খাল আজ ভরাট করে দখল করে রাখায় জলাবদ্ধতায় নগরবাসীর দূর্ভোগ হয়। যেহেতু সকলেই এবং স্থানীয় কাউন্সিলর চাচ্ছেন এটি খনন করা হোক তাই আমরাও এ ব্যাপারে সকলের সহযোগিতা কামনা করি যেন দ্রুত দখলমুক্ত করে খালটি খনন করা হয়।