বিদ্যালয় নির্মাণের সিমেন্ট চুরি, ছাত্রলীগ নেতার বাড়ি থেকে ২’শ বস্তা উদ্ধার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার কালাপাহাড়িয়া এলাকায় একটি উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণের জন্য গচ্ছিত রাখা ৫’শ বস্তা সিমেন্ট চুরি হয়েছে। ওই ঘটনার পর কালাপাহাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক গোলাপ হোসেনের বাড়ি থেকে ২’শ বস্তা সিমেন্ট উদ্ধার করেছে পুলিশ। ছাত্রলীগ নেতা দাবি করছেন তিনি সিমেন্টগুলো ক্রয় করেছেন কিন্তু ক্রয়ের রশিদ দেখাতে পারছেন না। আবার ওই ঠিকাদারও সিমেন্ট ক্রয়ের রশিদ দেখাতে পারছেন না। কোথা থেকে তারা সিমেন্টগুলো ক্রয় করেছেন সেটাও দেখাতে পারছেন না।

স্থানীয়দের সূত্রে জানাগেছে, উপজেলার কালাপাহাড়িয়া ইউনিয়নের খালিয়ারচর জাহানারা বেগম উচ্চ বিদ্যালয়ের নির্মাণ কাজের জন্য ক্রয় ও স্কুল কক্ষে মজুদকৃত ৫’শ বস্তা সিমেন্টের মধ্যে ২’শ বস্তা সিমেন্ট ২৫জুন বৃহষ্পতিবার রাতে চুরি হয়।

কালাপাহাড়িয়া তদন্ত কেন্দ্রের পুলিশ এ সংক্রান্তে অভিযোগ পেয়ে ২৬জুন শুক্রবার সকালে সন্দেহজনকভাবে ওই নির্মাণ কাজের ঠিকাদার নাদিম ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজকে নিয়ে ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক গোলাপ হোসেনের বাড়ী তল্লাশী করলে সেখানে আমান সিমেন্ট নামে ২’শ বস্তা সিমেন্ট পাওয়া যায়।

যদিও গোলাপ হোসেন দাবী করছেন এ সিমেন্টগুলো তার ক্রয় করা। পক্ষান্তরে স্কুল কর্তৃপক্ষ দাবী করছেন সিমেন্টগুলো তাদের। কিন্তু পুলিশ জানায়, উভয় পক্ষ সিমেন্টের মালিকানা দাবী করলেও এগুলোর ক্রয় রশিদ দেখাতে পারছেন না কেউ।

কালাপাহাড়িয়া তদন্ত কেন্দ্রের এসআই মোজাম্মেল হক জানান, সিমেন্টগুলোর ক্রয় রশিদ সংগ্রহ করার জন্য উভয় পক্ষকে সময় দেয়া হয়েছে। যে পক্ষ ক্রয় রশিদ দেখাতে পারবেন সিমেন্টগুলো তার বলেই গণ্য করে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।