বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ২৭টি ওয়ার্ডে যুবলীগের বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে নারায়ণগঞ্জ শহর যুবলীগের আয়োজনে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন সভাপতি মোঃ শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু। এ সময় তিনি সিটি কর্পোরেশনের ২৭টি ওয়ার্ডের সকল নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর নিদের্শনা অনুযায়ী ৩টি করে বৃক্ষরোপন করার আহবান জানিয়েছেন।

২১ জুন রবিবার বেলা সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনের মাধ্যমে ২৭টি ওয়ার্ডে প্রায় ৪০০টি বিভিন্ন ধরণের ফলজ ও বনজ গাছে চারা রোপন করা হয়েছে। এর পর শহরের প্রধান প্রধান সড়কের ডিভাইডারে বিভিন্ন জাতের বৃক্ষরোপনও করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- শহর যুবলীগের সহ-সভাপতি আমিনুর রহমান শাহিন, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন জুয়েল, নাসিক ১১নং ওয়ার্ড যুবলীগের সভাপতি চঞ্চল মাহমুদ, সাধারণ সম্পাদক ইউসুফ মেম্বার, ১২নং ওয়ার্ড সভাপতি সেলিম খান, ১৩নং ওয়ার্ড সভাপতি শাহজালাল প্রধান ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ১৪নং ওয়ার্ড সভাপতি শামসুল আলম, ১৬নং ওয়ার্ড সভাপতি মোতাহার হোসেন ও সাধারণ সম্পাদক কাইউম পারভেজ, ১৭নং ওয়ার্ড সভাপতি মোঃ আসাদ উল্লাহ ও সাধারণ সম্পাদক মামুন ভুইয়া, ১৮নং ওয়ার্ড সভাপতি আব্দুল খালেক ও সাধারণ সম্পাদক মজিবুর রহমান, যুবলীগ নেতা গোলাম শরীফ, রতন প্রধান, মোঃ মানিক ও মোঃ রিয়েল প্রমুখ।

শাহাদাত হোসেন সাজনু বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শে মাসব্যাপী সারাদেশব্যাপী বৃক্ষরোপন কর্মসূচী শুরু হয়েছে। এরই অংশ হিসেবে যুবলীগের নেতৃবৃন্দরা ২৭টি ওয়ার্ডের ৪০০টি বিভিন্ন প্রজাতির ফলজ ও বনজ গাছে চারা রোপন করা হয়েছে। এর পাশাপাশি প্রতিটি ওয়ার্ডের নেতা-কর্মীরা জনপ্রতি ৩টি গাছ লাগানো অনুরোধ জানাচ্ছি। পরিবেশের ভারসাম্য রক্ষার মাধ্যমে সবুজ (বেস্টনি) পৃথিবী গড়াঁর লক্ষ্যেই গাছ রোপনের কোন বিকল্প নেই। তাই মাসব্যাপী প্রতিটি মানুষকে নিজের বাড়ির আঙ্গিনায়, পতিত জায়গায় গাছ লাগানোর আহবান জানাই। গাছ মানুষকে অক্রিজেন দেয় তেমনি বেচেঁ থাকার প্রয়োজনে বেশী বেশী করে গাছ লাগিয়ে নিজে বাচুঁন পরিবেশ রক্ষা করুণ। একটি ফলজ গাছ যেমন পরিবারের সদস্যদের সুস্বাদু বিষমুক্ত ফল খাওয়ার সুযোগ সৃষ্টি করে দেয় তেমনি একটি গাছ বড় করে বিক্রি করলে অর্থনৈতিক সফলতা ও আসে বলে মনে করেন তিনি।