সিদ্ধিরগঞ্জে বিয়ের দাবিতে বৈদ্যুতিক টাওয়ারে ওঠে যুবকের আত্মহত্যার চেষ্টা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে এক প্রেমিকার সঙ্গে বিয়েতে পরিবার রাজি না হওয়ায় বিয়ের দাবিতে ৩২ হাজার ভোল্টের ১৭০ ফিট উচ্চতা সম্পন্ন বৈদ্যুতিক সঞ্চালনের টাওয়ারে ওঠে আত্মহত্যার চেষ্টা করেছেন এক প্রেমিক যুবক। পরবর্তীতে ফায়ার সার্ভিসের টিম সেখান থেকে তাকে উদ্ধার করে। ওই যুবকের নাম বিপ্লব।

২০ জুন শনিবার রাতে ৯টার দিকে সিদ্ধিরগঞ্জের ৬নং ওয়ার্ডের বিহারী ক্যাম্পের পাশে শাহী মসজিদ এলাকায় এ ঘটনা ঘটনা বিপ্লব।

এর আগে সেই টাওয়ারে ওঠে আত্মহত্যার চেষ্টার খবর ছড়িয়ে পড়ায় অসংখ্য উৎসুক জনতা সেখানে ভীড় জমায় এবং সিনেমার শূটিংয়ের মতই দেখছিলেন তারা।

প্রেমিকার সঙ্গে বিয়ে দেওয়া সহ নানা ধরণের শর্তে সাপেক্ষে প্রেমিককে অক্ষত অবস্থায় নিচে নামিয়ে আনতে সক্ষম হয় আদমজীর ফায়ার সার্ভিস, সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ও পরিবারের সদস্যরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, ১৭০ফিট উঁচ্চতা সম্পন্ন এবং ১ লাখ ৩২ হাজার ভোল্টের বিদ্যুৎের ক্যাবলবাহী ওই টাওয়ারের অনেক উঁচুতে উঠে অবস্থান নেন আদমজী বিহারী ক্যাম্পের বাসিন্দা বিপ্লব নামে এক যুবক। শুধু তাই নয়, তার পাশেই দড়ি বেঁধে ফাঁসি দেওয়ার প্রস্তুতি নিয়ে রাখে সে। ফায়ার সার্ভিসের কর্মকর্তা, পুলিশ ও পরিবারের সদস্যদের অনেক অনুরোধেও নিচে নামতে রাজি হচ্ছিলেন না।

অনেক চেষ্টার পর শর্ত মানায় প্রায় দুই ঘণ্টা পর বিহারী ক্যাম্পের গুলু মেম্বারের কথায় কিছুটা নিচে নেমে এলে আশেপাশের লোকজন চিৎকার শুরু করে। তাকে নিচে নামিয়ে আনতে ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের এগিয়ে যেতে দেখে বিপ্লব ফের ওপরের দিকে উঠতে থাকে।

এর এক পর্যায়ে তার ভাইয়ের মাধ্যমে ফায়ার সার্ভিসের হ্যান্ড মাইকে কথা বললে পূণরায় কিছুটা নিচে নেমে এলে অপর প্রান্ত দিয়ে স্থানীয় দুজন ওপরে উঠে তাকে ধরে ফেলে। পরে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা তাকে অক্ষতবস্থায় নিচে নামিয়ে আনতে সক্ষম হয়।

বিপ্লবের বাবা বলেন, তার ছেলে মাদকাসক্ত। প্রায়ই সে মাদকের টাকার জন্য ঘরে হুমকি-ধমকি দেয়। বেশ কয়েকদিন ধরে একই ক্যাম্পের এক তরুণীকে বিয়ে করতে আমাদের অনুমতি চায় সে। কিন্তু আমরা এতে সম্মতি না দেওয়াতে সে এই ঘটনার জন্ম দিয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানা পুুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ফারুক জানান, যুবক টাওয়ারে উঠেছিলেন। পরে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ও আদমজীর ফায়ার সার্ভিস ওই যুবককে নামিয়ে পরিবারের কাছে বুঝিয়ে দিয়েছে।