নিরাপত্তাহীনতায় সোনারগাঁও উপজেলা পরিষদ, ১৭টি সিসি ক্যামেরা নষ্ট করেছে দূর্বৃত্তরা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসারের বাসভবন ও অফিসের সিসি ক্যামেরা পূণরায় নষ্ট করে দিয়েছে অজ্ঞাত দূর্বৃত্তরা। গত এক মাস পূর্বেও একই কাজ করেছিল দূর্বৃত্তরা। এবার পরিষদের নিরাপত্তার জন্য লাগানো ১৭টি সিসি ক্যামেরা নষ্ট করে দিয়েছে দূূর্বৃত্তরা।

১০ জুন বুধবার দিবাগত রাতে সিসি ক্যামেরাগুলো নষ্ট করে দেওয়া হয়। ফলে সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসারের বাসভবন সহ উপজেলার সকল অফিস নিরাপত্তাহীন হয়ে পড়েছে। সিসি ক্যামেরা নষ্ট করার পর নির্বাহী অফিসারের কার্যালয়ের একটি মোটরসাইকেল চুরি করে নিয়ে গেছে।

বিষয়টি ১১ জুন বৃহস্পতিবার সকালে নিশ্চিত করেছেন সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইদুল ইসলাম। এ বিষয়টিকে তিনি বড় একটি ষড়যন্ত্রের অংশ বলে উল্লেখ করেছেন।

কারন হিসেবে তিনি বলেন, খুব ভালোভাবে যাচাই করে দেখেছি তারগুলি বৈরী আবহাওয়ায় বিদ্যুৎস্পৃষ্টে নষ্ট হয়নি বরং উদ্দেশ্যপ্রণোদিতভাবে তারগুলি কেটে দেয়া হয়েছে এবং ক্যামেরা ভেঙ্গে ফেলার আলামত পাওয়া গেছে। তাছাড়া একমাস পূর্বেও আরো একবার তারগুলি কেটে দেয়া হয়েছিলো। এতে তিনি আইনের আশ্রয় নেবেন বলে জানিয়েছেন।

জানা যায়, সোনারগাঁও উপজেলার নিরাপত্তার জন্য সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসারের সরকারি বাসভবন সহ ১৭টি স্পটকে সিসি ক্যামেরার আওতায় আনা হয়। ক্যামেরা নষ্ট করে দেওয়ায় পরিষদের নিরাপত্তা ব্যবস্থা বিঘ্নিত হচ্ছে।

সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার মো. সাইদুল ইসলাম আরও জানান, ষড়যন্ত্র করার উদ্দেশ্যে দুর্বৃত্তরা সিসি ক্যামেরাগুলো নষ্ট করেছে। তাছাড়া একটি মোটরসাইকেল চুরি করে নিয়ে গেছে। এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বলা হয়েছে।