নারায়ণগঞ্জের তিনটি এলাকার লকডাউন প্রত্যাহার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের ৩টি এলাকায় করা পরীক্ষামূলক লকডাউন খুলে দেয়া হয়েছে। ৯ জুন মঙ্গলবার রাতেই এ লকডাউন খুলে দেওয়া হয়। এতে সকাল থেকেই আবার উন্মুক্তভাবে চলাচল করছেন লোকজন। এলাকাগুলো হলো নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের আমলাপাড়া, জামতলা ও ফতুল্লা থানাধীন ভুইগড়ের রূপায়ন আবাসিক এলাকা।

এ বিষয়ে পুলিশ সুপার জায়েদুল আলম গণমাধ্যমকে জানিয়েছেন, রাতেই লকডাউন তুলে নেওয়া হয়েছে ওইসব এলাকার। এই লকডাউনটি ছিল ৩দিনের পরীক্ষামূলক লকডাউন। আমরা এই তিন দিনে দেখেছি, আর আমাদের এই পরীক্ষার ফলাফল কর্মকর্তাদের জানিয়েছি। এখন যে যে স্থানে বেশি রোগী হবে, সেই এলাকাকে রেড জোন করে আমরা সেটাকে লকডাউন করবো।

প্রসঙ্গত, এর আগে গত ৭ জুন রবিবার উল্লেখিত ৩টি এলাকাকে জেলা প্রশাসনের নির্দেশে লকডাউন করা হয়েছিল। ওইদিন দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে ব্রিফিংয়ে জেলা প্রশাসক জসিমউদ্দিন জানান, তিনটি এলাকাকে অধিক ঝুঁকিপূর্ণ বিবেচনায় লকডাউন দেয়া হয়েছে। উল্লেখিত এলাকা থেকে অতি জরুরী প্রয়োজন ছাড়া কোন ব্যক্তি বাইরে আসতে পারবেন না বা বাইরে থেকে কোন ব্যক্তি উক্ত এলাকায় যেতে পারবেন না। উক্ত এলাকায় কোন গণপরিবহন থামবে না। উক্ত এলাকায় কাঁচা বাজার বন্ধ করে ভ্রাম্যমান বাজার এর ব্যবস্থা করা হবে। ধর্মীয় উপাসনালয়গুলোতে শুধু কর্মচারীবৃন্দ অন্যান্যদের যাতায়াত আপাতত বন্ধ করা হলো। সবার জন্য স্বাস্থ্যবিধি মানা বাধ্যতামূলক।