নারায়ণগঞ্জে তিনটি রেড জোন এলাকা লকডাউন ঘোষণা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে ৭ জুন রবিবার থেকে নতুন করে আরও ৩টি এলাকা লকডাউনের আওতায় এনেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও জেলা স্বাস্থ্য বিভাগ। নতুন করে এই তিনটি এলাকায় আগামী ১৫ থেকে ২১ দিন পর্যন্ত মানুষের চলাচল সংরক্ষিত থাকবে এবং সার্বক্ষণিক পুলিশের নজরদারিতে রাখা হবে বলেও জানানো হয়।

৭ জুন রবিবার বেলা ১১টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের বিষয়টি জানানো হয়। লকডাউনের আওতায় থাকা এলাকা তিনটি হচ্ছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের আমলাপাড়া, জামতলা ও ফতুল্লা থানাধীন রূপায়ন টাউন।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, নারায়ণগঞ্জ সহ দেশের ৪টি জেলায় পরীক্ষামূলকভাবে এই লকডাউন শুরু করা হচ্ছে। পুরো জেলা এই মূহুর্তে একসাথে লকডাউন করা সম্ভব না। ফলে ধীরে ধীরে জোনে ভাগ করে আক্রান্ত এলাকাগুলো থেকে সংক্রমণ কমিয়ে আনতে হবে। ঐসকল এলাকায় কোন গণপরিবহন থামবে না, কাঁচাবাজারের পরিবর্তে ভ্রাম্যমাণ বাজার স্থাপন করা এবং ধর্মীয় প্রতিষ্ঠানে যাতায়াত বন্ধ থাকবে পূর্বের মতই।

একই বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, আমরা আগামী ৪দিন লকডাউনের পরিস্থিতি পর্যবেক্ষণে রাখবো। এরপরে আনুষ্ঠানিক বৈঠক করে আমরা পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে। আমাদের লক্ষ্য রেডজোনকে ইয়োলো জোনে আনা এবং ইয়োলো জোনকে গ্রীন জোনে নিয়ে আসা।