সিদ্ধিরগঞ্জে আবারো সেই ‘ভূয়া এমবিবিএস ডাক্তার’ গ্রেপ্তার!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে রোগী দেখার সময় অভিযান চালিয়ে ভূয়া এমবিবিএস ডাক্তারকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১ এর একটি টিম। ওই সময় ভূয়া ডাক্তারের ব্যবহৃত বিভিন্ন সরাঞ্জাম উদ্ধার করা হয়। ৪ জুন বৃহস্পতিবার বিকেলে র‌্যাব-১১ এর অধিনায়ক লেঃ কর্নেল ইমরান উল্লাহ সরকার এ তথ্য জানান।

তিনি জানান, র‌্যাব-১১ এর বিশেষ অভিযানে গত ৩জুন বুধবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন হাজী ইব্রাহীম খলিল শপিং কমপ্লেক্সে অবস্থিত মা হসপিটাল এন্ড ল্যাব এ রোগী দেখার সময় ভুয়া ডাক্তার মোঃ সোলায়মান মোল্লাা ওরফে ডা. এম.এস ইসলামকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে ৯ জন রোগীর আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট, রোগী দেখার কাজে ব্যবহৃত ১টি স্ট্রেথেস্কোপ, রোগী দেখার কাজে ব্যবহৃত ১টি স্পেনোমিটার, ১টি মনিটর, ১টি সিপিইউ, ১টি প্রিন্টার ও ১টি কিবোর্ড উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, মোঃ সোলায়মান মোল্লার বাড়ি রাজবাড়ী জেলার সদর থানাধীন গোপালপুর এলাকায়। সে দীর্ঘদিন ধরে নিজেকে এমবিবিএস ডাক্তার, কনসালট্যান্ট ও সনোলজিস্ট হিসেবে পরিচয় দিয়ে নারায়ণগঞ্জের বিভিন্ন হাসপাতালে রোখী দেখে আসছে। একইভাবে বুধভার নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন হাজী ইব্রাহীম খলিল শপিং কমপ্লেক্সে অবস্থিত মা হসপিটাল এন্ড ল্যাব এ নিজেকে এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে চে¤¦ারে রোগীদের প্রেসক্রিপশন দেয়া অবস্থায় র‌্যাবের আভিযানিক দল তাকে হাতেনাতে গ্রেপ্তার করে।

র‌্যাবের অভিযানিক দল নিবন্ধনকৃত চিকিৎসক হিসেবে তার বিএমএন্ডডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখতে চাইলে এমবিবিএস ডাক্তারী সনদপত্র ও বিএমডিসি কর্তৃক রেজিস্ট্রেশন নম্বর দেখাতে পারেনি। সে এমবিবিএস ডাক্তার না হয়েও দীর্ঘদিন ধরে ভুয়া ডাক্তার হিসেবে মা হসপিটাল এন্ড ল্যাবসহ নারায়ণগঞ্জের বিভিন্ন বেসরকারী হাসপাতালে রোগী দেখে চিকিৎসার নামে প্রতারণা করে আসছে।

র‌্যাব জানায় উল্লেখ্য যে, গ্রেপ্তারকৃত আসামি মোঃ সোলায়মান মোল্লা ভূয়া ডাক্তার পরিচয়ে রোগী দেখার অপরাধে ইতিপূর্বে র‌্যাব-১১ কর্তৃক গত বছরের ২ জুলাই গ্রেপ্তার করা হয়েছিল।