শামীম ওসমানের প্রশংসায় বিএনপি নেতা এটিএম কামাল

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনা পরিস্থিতিতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এবং করোনার উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা লাশ যখন ঘন্টার পর ঘন্টা পড়ে থাকলেও এগিয়ে আসেনি পরিবারের সদস্যরা তখন এসব লাশ দাফন করে আলোচিত হয়েছেন সিটি কর্পোরেশনের ১৩নং ওয়ার্ড কাউন্সিলর বিএনপি নেতা মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। সেই খোরশেদ ও তার স্ত্রী করোনা ভাইরাসে যখন আক্রান্ত হয়েছেন তখন তাদের চিকিৎসার বিষয়ে সার্বিক সহযোগীতা ও খোঁজ খবর নিচ্ছেন নারায়ণগঞ্জের আলোচিত আওয়ামীলীগের এমপি একেএম শামীম ওসমান। এ বিষয়ে শামীম ওসমানের প্রসংশা করে তাকে ধন্যবাদ জানিয়েছেন মহানগর বিএনপির সেক্রেটারি এটিএম কামাল।

১ জুন সোমবার এক বিবৃতিতে দাবি করা হয়- নারায়ণগঞ্জের মানবতার ফেরিওয়ালা উপাধি পাওয়া নাসিকের কাউন্সিলর করোনায় আক্রান্ত নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সভাপতি খোরশেদ ও তার স্ত্রী লুনা দম্পতিকে ঢাকার স্কয়ার হাসাপাতালে ভর্তির ব্যবস্থা করে দেয়ায় নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল।

এই বিষয়ে এটিএম কামাল বলেন, আমি মহানগর বিএনপির সাধারণ সম্পাদক হিসেবে এমপি শামিম ওসমানকে আন্তরিক ধন্যবাদ জানাই। তিনি মহানগর যুবদলের সভাপতি কাউন্সলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ যে ইতিমধ্যে করোনা আক্রান্ত অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে দেশ বিদেশে মানবতার ফেরিওয়ালা হিসেবে পরিচিতি লাভ করেছেনে, সেই খোরশেদ যখন স্বস্ত্রীক করোনা আক্রান্ত, খোরশেদের স্ত্রী লুনা জীবনমৃত্যুর সন্ধিক্ষণে তখন তিনি তাঁদের উন্নত চিকিৎসার জন্যে পাশে দাঁড়িয়েছেন।

কামাল আরো বলেন, বর্তমান মানবিক বিপর্যয়ে এমপি শামীম ওসমান একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন। এনিয়ে কোন নোংরা রাজনীতি করার অবকাশ নেই। “মানুষ মানুষের জন্য” ধর্ম-বর্ন দলমত ও সকল রাজনৈতিক মতপার্থক্য ভুলে ঐক্যবদ্ধভাবে এই মানবিক মহাবিপর্যয়কে মোকাবেলা করার এই সোহার্দ্যরে সূচনাকে স্বাগত জানাই।

অন্যদিকে শনিবার রাত থেকে খোরশেদের স্ত্রী অবস্থা আশংকাজনক হওয়ায় কাঁচপুরের সাজেদা হাসপাতালে অক্সিজেন সাপোর্টে ছিল। স্ত্রী লুনার জন্য আইসিইউ সাপোর্ট পেতে শনিবার রাত থেকে রোববার দুপুর পর্যন্ত চেষ্টা করে যাচ্ছিলেন স্বামী খোরশেদ। রবিবার বিকেলে নিজের ফেসবুক আইডিতে আল্লাহর কাছে শোকরিয়া জানিয়ে খোরশেদ স্ট্যাটাস দিয়ে লিখেন, ‘অবশেষে আমি ও আমার স্ত্রী ঢাকার স্কয়ার হাসাপাতালে ভর্তি হয়েছি।’

কাউন্সির খোরশেদ গণমাধ্যমে বলেন, ‘আমি এখন স্কয়ার হাসপাতালে ভর্তি হচ্ছি। এখানে আমার স্ত্রীকে আইসিইউ সাপোর্ট দেয়া হবে ইনশাল্লাহ। আমি এই ভর্তির বিষয়ে কৃতজ্ঞতা প্রকাশ করছি এমপি শামীমও সমানের প্রতি। করোনায় নিয়ে কোন রাজনীতি নয়। এটা মানবতা প্রদর্শনের সময়। এমপি শামীম ওসমান আমার স্ত্রীর অবস্থা সংকাটাপন্ন শুনে মোবাইল ফোনে রোববার দুপুরে যোগাযোগ করে স্কয়ার হাসাপাতালে উন্নত চিকিৎসার জন্য ব্যবস্থা করেছেন। এমপি বলেছেন, খোরশেদ তুমি দ্রুত তোমার স্ত্রীকে নিয়ে স্কয়ারে চলে যাও। এটা রাজনীতির সময় নয়। এটা একে অপরের পাশে দাঁড়ানোর সময়। তুমি যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছো। তোমার এলাকার জনপ্রতিনিধি হিসাবে আমারও দায়িত্ব তোমার ও তোমার স্ত্রী পাশে দাঁড়ানো।

গণমাধ্যমে খোরশেদ আরো বলেন, ‘দয়া করে এ নিয়ে কোন রাজনীতি করবেন না প্লিজ। আমি বিএনপি করি। এমপি শামীম ওসমান আওয়ামীলীগের এমপি। এখানে কে কোন দলে করে। কার প্রতি কে সহযোগিতার হাত বাড়িয়ে দিল এগুলো নিয়ে রাজনৈতিক বিশ্লেষণ করবেন না দয়া করে। এখন মানবতার সময়।

উল্লেখ্য, করোনা বীর কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ ও তার স্ত্রী করোনায় আক্রান্ত হওয়ার খবর পেয়ে শনিবার খোরশেদের সাথে আমেরিকা থেকে ফোনে যোগাযোগ করেন এটিএম কামাল। টেলিফোনে এটিএম কামাল করোনা পজিটিভ খোরশেদ এবং তার স্ত্রী আফরোজা খন্দকার লুনা সহ পরিবারের খোঁজ খবর নেন।