আড়াইহাজারে ২০টি বাড়ী লুটপাটের ঘটনায় থানায় অভিযোগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে দূর্গম চরাঞ্চল কালাপাহাড়িয়া ইউনিয়নের ইজেরকান্দী গ্রামে ২০টি বাড়ীতে লুটপাট ও ২০টি পরিবারের প্রায় দেড় কোটি টাকার ক্ষতি সাধনের ঘটনায় থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগ করা হয়- লুটপাটে ব্যবহার করা হয়েছে আগ্নেয়াস্ত্রসহ নানা প্রকার দেশীয় ধারালো অস্ত্রসস্ত্র এবং মুহর্মুহু বিষ্ফোরণ ঘটানো হয়েছে ককটেল।

এমন অভিযোগে জোহরা বেগম বাদী হয়ে ২৯ মে শুক্রবার আড়াইহাজার থানায় ৩৬ জনের নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ করা হয়- ২৭মে বিকেল বিকেলে পুর্ব শত্রুতার জেরে ইজেরকান্দী গ্রামের দুটি গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই গ্রামের নুরুল হক গং ও কালাপাহাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের মধ্যে সৃষ্ট সংঘর্ষের এক পর্যায়ে নুরুল হকের নেতৃত্বে সাদ্দাম হোসেন গ্রুপের ২০টি বাড়ীতে সন্ত্রাসী হামলা চালানো হয়।

আরও অভিযোগ করা হয়- বিকেল সাড়ে ৪টা থেকে রাত ৮টা নাগাদ একটানা চলে এ হামলা ও লুটপাটের তান্ডব। ঘটনায় ৬/৭জন গুলিবিদ্ধ হয় এবং আহত হয় প্রায় ২০ জন। নুরুল হক গং লুটে নিয়ে যায় সাদ্দাম পন্থিদের ১৯টি গরু, বিপুল পরিমান নগদ টাকা, স্বর্নালংকার এবং অন্যান্য আসবাবপত্র ও মালামাল সহ প্রায় দেড় কোটি টাকার মালামাল রুটে নিয়ে যায়।

এই ঘটনায় আহত হয়েছেন- রাসেল সুজন, ফারুক, রাতুল, জামাল, মোস্তফা, কামাল, কাকুতি বিবি, পসিদ, ইয়াছিন, হালিম, শামীম ও আরো অনেকে। লুট করা হয়েছে মাহমুদ, আউয়াল, নুরুল ইসলাম, কবির, জামাল, খলিল, সাথী, মুজাফফর, আসাবুদ্দীন, হাবিবুর রহমান, ইব্রাহীম, সামছুল, হালিম, রব মিয়া, করিম, জালাল, আম্বরের সহ ২০টি বাড়ি।
এ ব্যাপারে জালালের স্ত্রী জোহরা বেগম বাদী হয়ে ৩৬ জনের নাম উল্লেখপূর্বক এবং ২০/২৫ জনকে অজ্ঞাত আসামী করে একটি অভিযোগ দায়ের করেছেন।

আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম জানান, এ ব্যাপারে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।