বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন জিয়াউর রহমান: সাখাওয়াত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, স্বাধীনতা পরবর্তী সময়ের দু:শাসনে দেশ যখন তলাবিহীন ঝুড়িতে পরিনত হয়েছিল, দেশের সাধারণ মানুষের সকল মৌলিক অধিকার কেড়ে নেয়া হয়েছিল, তখন জিয়াউর রহমান দেশের সিপাহী জনতাকে সাথে নিয়ে দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন এবং দেশের মানুষের জন্য কাজ করেন। কিন্তু একটি কুচক্রি মহল বাংলার মানুষের মন থেকে জিয়াউর রহমানের নাম মুছে দিতে ১৯৮১ সালের ৩০ মে চট্টগ্রাম সর্কিট হাউজে নৃশংসভাবে তাকে হত্যা করে। জিয়াউর রহমানকে হত্যা করে তারা এদেশ থেকে জিয়ার নাম মুছে দিতে চেয়েছিলো কিন্তু জিয়াউর রহমান শুধু একটি নাম নয়, একটি বিশ্বাস। তাই দেশের লক্ষ কোটি জিয়ার সৈনিকের মনের মাঝে আজো বেচে রয়েছেন বাংলার প্রথম রাষ্ট্রপতি স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে বন্দর উপজেলা যুবদলের উদ্যোগে আয়োজিত মিলাদ দোয়া ও খাবার বিতরণী অনুষ্ঠানের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন। ৩০ মে শনিবার দুপুরে বন্দর থানাধীন তিনগাঁও এলাকায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সাখাওয়াত হোসেন খান আরো বলেন, সরকার করোনা মোকাবেলায় চরমভাবে ব্যর্থ হয়েছে। সরকারের ত্রাণ সাধারণ মানুষের কাছে পৌছাচ্ছে না, তা আওয়ামীলীগের নেতাকর্মীদের পকেটে যাচ্ছে। লকডাউনে কর্মহীণ অসহায় মানুষের জন্য বরাদ্দকৃত ত্রাণ সামগ্রী আওয়ামীলীগের নেতারা লুটেপুটে খাচ্ছে। সরকার দেশের ৫০ লক্ষ মানুষকে বিকাশের মাধ্যমে টাকা দেওয়ার পরিকল্পনা করেছে অথচ এখানেও দূর্নীতি হচ্ছে। সরকারের এই টাকা হাতিয়ে নিতে আওয়ামীলীগের নেতাকর্মীদের নাম ও মোবাইল নাম্বার জমা দেওয়া হয়েছে, সেসব তালিকায় খেটে খাওয়া অসহায় মানুষের নাম স্থান পায়নি। বাংলাদেশের গণতন্ত্রের আপোষহীণ নেত্রী তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের দিক নির্দেশনায় আমরা করোনার বিপর্যস্ত সাধারণ মানুষের পাশে এসে দাড়িয়েছি। আমাদের সামর্থ অনুযায়ী আমরা চেষ্টা করছি আপনাদের পাশে এসে দাড়াতে। আপনারা মানবতার মা বেগম খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমানের জন্য আল্লাহর দরবারে দোয়া করবেন।

নারায়ণগঞ্জ মহানগর যুবদলের কার্যকরী সদস্য সম্রাট হাসান সুজনের সার্বিক তত্ত্বাবধানে আয়োজিত দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সহ-সভাপতি মনির হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক সলিমুল্লাহ বাবুল, জেলা যুবদলর সহ-সভাপতি পারভেজ মল্লিক, মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জরুল আলম মুসা, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সজিব খন্দকার ও মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক নিক্সন সহ অন্যান্যরা।

এ সময় প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিদেহী আত্মার শান্তি কামনায় সহ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্থ্যতা কামনায় বিশেষ মোনাজাত করা হয় ও দুস্থ্যদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়। সেই সঙ্গে করোনা পরিস্থিতিতে দেশবাসীর জন্য দোয়া পালন করা হয়