করোনায় শিশু ও গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবার বিষয়টি গুরুত্ব দিলেন সাগর প্রধান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনা প্রাদুর্ভাবের কারনে প্রায় দুই মাসের বেশি সময় ধরে ঘরবন্ধি সকল শ্রেণি পেশার মানুষ। এমন পরিস্থিতিতে চরম বিপাকে পড়েছেন গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারগুলো। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডের এমন সব গরীব অসহায দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাগর প্রধান। এর আগে তিনি করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করেন। টিমওয়ার্ক গঠন করে তিনি এলাকায় মাইকিং করেন এবং মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করেন।

এসব কর্মকান্ডের পর তিনি করোনায় অসহায় পরিবারগুলোর শিশুদের বিষয়টি চিন্তা করেন এবং তাদের জন্য শিশু খাদ্য বিতরণ করেন তিনি। পরবর্তীতে গর্ভবতী মায়েদের জন্য পুষ্টিকর খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি। নিজ হাতে ঘরে ঘরে গিয়ে তিনি এসব সামগ্রী বিতরণ করেন।

এ বিষয়ে সাগর প্রধান সকলের উদ্দেশ্যে বলেন, দেশের এই দুঃসময়ে আপনাদের পাশে দাড়াতে পেড়ে নিজেকে ধন্য মনে করছি। আপনারা আমার জন্য দোয়া করবেন যেনো এভাবে সব সময় আপনাদের পাশে দাড়াতে পারি। আর আপনারাও পরিবার পরিজনের কথা মাথায় রেখে সচেতন থাকবেন। সেই সাথে অন্যকে সচেতন হবার জন্য আহবান করবেন।

তিনি সকল বিত্তবানদের উদ্দেশ্যে বলেন, আপনারা যারা সমাজের বিত্তবান রয়েছেন তাদেরকে আহবান করবো। দয়া করে দেশের এই দুর্যোগপূর্ণ পরিস্থিতিতে স্বার্থপরের মত ঘরে বসে থাকবেন না। অসহায় মানুষের পাশে দাড়ান এবং তাদেরকে সহযোগীতা করুন।

সাগর প্রধানের টিম সদস্য যুবদল নেতা মঞ্জুরুল আলম মুছা, হুমায়ুন কবির, মেহেদী হাসান, শাওন মাঝি ও রতন সহ অন্যান্য সদস্যরা স্বেচ্ছাশ্রম দিয়ে কঠোর পরিশ্রম করছেন।