বন্দরের দুই হাজার দুস্থ অসহায় পরিবারে সাখাওয়াতের ঈদ সামগ্রী বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনা পরিস্থিতিতে ঈদকে সামনে রেখে নারায়ণগঞ্জ মহানগরীর বন্দরের দুই হাজার গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান। গত ২৪ মার্চ থেকে নারায়ণগঞ্জে তিনি মাস্ক, স্যানিটাইজার, লিফলেট, খাদ্য সামগ্রী ও ঈদ সামগ্রী বিতরণ করে আসছেন।

১৬ মে শনিবার সকালে নারায়ণগঞ্জ মহানগরীর বন্দরের লক্ষণখোলা এলাকায় দুই হাজার গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে চাল ডাল সহ নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেন অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।

ঈদ সামগ্রী বিতরণ শেষে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি। ঈদ উল ফিতরকে সামনে রেখে করোনা পরিস্থিতিতে সরকার যে ৫০ লাখ দুস্থ অসহায় মানুষের মাঝে বিতরণের উদ্যোগ নিয়েছেন সেই টাকা দুস্থ অসহায় মানুষের মাঝে সম্পূর্ণ যাচ্ছেনা বলে মন্তব্য করে নারায়ণগঞ্জের আলোচিত আইনজীবী নেতা ও মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, সেই অনুদানের টাকা ৯০ ভাগ যাচ্ছে সরকারি দলের নেতাকর্মী ও সমর্থকদের পকেটে। প্রকৃতপক্ষে সম্পূর্ণ অনুদানের টাকা একেবারে গরীব দুস্থ অসহায় দিনমজুর খেটে খাওয়া মানুষের কাছে যাচ্ছেনা।

তিনি বলেছেন, লকডাউনে কর্মহীন অসহায় মানুষের জন্য বরাদ্দকৃত ত্রাণ সামগ্রী আওয়ামীলীগের নেতারা লুটেপুটে খাচ্ছে। সরকার দেশের ৫০ লক্ষ দুস্থ মানুষকে বিকাশের মাধ্যমে টাকা দেওয়ার পরিকল্পনা করেছে অথচ এখানেও দূর্নীতি হচ্ছে। সরকারের এই টাকা হাতিয়ে নিতে আওয়ামীলীগের নেতাকর্মীদের নাম ও মোবাইল নাম্বার জমা দেওয়া হয়েছে, সেসব তালিকায় খেটে খাওয়া অসহায় মানুষের নাম স্থান পায়নি।

করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে চলমান লকডাউনে থাকা কর্মহীন অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শেষে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের গণতন্ত্রের আপোষহীণ নেত্রী তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া এবং আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের দিক নির্দেশনায় আমরা করোনার বিপর্যস্ত সাধারণ মানুষের পাশে এসে দাড়িয়েছি। আমাদের সামর্থ অনুযায়ী আমরা চেষ্টা করছি আপনাদের পাশে এসে দাড়াতে। আপনারা মানবতার মা বেগম খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমানের জন্য আল্লাহর দরবারে দোয়া করবেন।

বন্দর থানা জিয়া পরিষদের সভাপতি ফারুক হোসেনের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত ত্রাণ বিতরণী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সহ-সভাপতি মনির হোসেন খান, জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক অ্যাডভোকেট এইচএম আনোয়ার প্রধান, জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক, যুগ্ম সাধারণ সম্পাদক শাহীন আহমেদ, মহানগর যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মুসা, জেলা যুবদলের কার্যকরী সদস্য সম্রাট হোসেন সুজন, মহানগর তাঁতী দলের আহ্বায়ক মীর আলমগীর, মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক আনিসুর রহমান টিলু, আবুল হোসেন আদু, যুবদল নেতা নাসির হোসেন নসু, কবির হোসেন, আনোয়ার হোসেন সজল ও রেহানউদ্দিন প্রমূখ।