সোনারগাঁয়ের মুক্তিযোদ্ধা পরিবারের পাশে ‘মোবারক হোসেন স্মৃতি সংসদ’

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারনে লকডাউনে থাকা বিপর্যস্ত নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের একশত মুক্তিযোদ্ধা পরিবারের মাঝে ঈদ উপহার বিতরণ করেছে ‘মোবারক হোসেন স্মৃতি সংসদ’ এর কর্ণধার এরফান হোসেন দীপ।

১৩ মে বুধবার সকালে উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে সামাজিক দূরত্ব বজায় রেখে মুক্তিযোদ্ধা কমান্ডার সোহেল রানা ও ওসমান গণির কাছে একশত মুক্তিযোদ্ধা পরিবারের জন্য প্যাকেটজাত ১০ কেজি চাল, ৩কেজি আলু, ১ কেজি পেয়াজ, ১ কেজি চিনি, ১ কেজি ডাল, ২ প্যাকেট সেমাই, ১ লিটার তেল এবং ১৩জন মুক্তিযোদ্ধা কমান্ডারকে পাঞ্জাবী সহ বিভিন্ন ঈদ সামগ্রী উপহার তুলে দেন সাবেক সংসদ সদস্য প্রয়াত মোবারক হোসেনের স্বরণে প্রতিষ্ঠিত কল্যাণ ট্রাস্ট ‘মোবারক হোসেন স্মৃতি সংসদ’।

মুক্তিযোদ্ধাদের ঈদ উপহার দেওয়ার বিষয়ে মোবারক হোসেন স্মৃতি সংসদের কর্ণধার দীপ বলেন, ‘দেশের জন্য মুক্তিযোদ্ধারা যা করেছেন সেটার দায়বদ্ধতা থেকেই তাদের জন্য আমাদের এই উপহার। অনেকেই খুব কষ্টে আছেন। তাই আমরা তাদের পাশে দাঁড়ানোর কথা ভেবেছি। এ ছাড়া মানুষকে সাহায্য করার এটাই সেরা সময়।’

মুক্তিযোদ্ধা কমান্ডার ওসমান গণি বলেন, সাবেক সংসদ সদস্য প্রয়াত মোবারক হোসেন ছিলেন কর্মীবান্ধব রাজনীতিক। তিনিও জীবদ্দশায় সোনারগাঁওয়ের মুক্তিযোদ্ধাদের জন্য অক্লান্ত পরিশ্রম করে গেছেন। বর্তমানে সন্তান দীপ আমাদের পাশে যেভাবে এসে দাঁড়ালেন সত্যি আজ আমরা তার মাঝে তার বাবার প্রতিচ্ছবি দেখতে পারছি। আল্লাহ তাকে নেক হায়াত দান করে সোনারগাঁওবাসীর সেবা করার তৌফিক দান করুক।

এ সময় উপস্থিত ছিলেন- মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড আলেয়া আক্তার, রাবেয়া সুলতানা উর্মী, আমিনুল ইসলাম, বেলায়েত হোসেন, বিল্লাল হোসেন সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

বিতরণ কাজের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মোবারক হোসেন স্মৃতি সংসদের নেতৃবৃন্দ আনিসুর রহমান রবিন, সদস্য মিঠু আহমেদ, সাইফুল ইসলাম সিফাত, বকুল হোসেন, রাসেল, নাহিদুল ইসলাম খোকন, দুলাল, সোহরাব সহ সেচ্ছাসেবীরা।