খাদ্য সামগ্রী বিতরণে এসএমডিএসএন, মেডিসিন ক্লাব ইউএস-বাংলা মেডিকেল কলেজ শাখা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বর্তমানে বিশ্বব্যাপী করোনাভাইরাস দুর্যোগের মধ্যে বাংলাদেশও চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। ইতিমধ্যে সরকারী নির্দেশে সকল ধরণের অফিস আদালত বন্ধ করা হয়েছে। বন্ধ রয়েছে সব ধরণের গণপরিবহন। দেশের সকল জনগণকে বাসার ভিতর অবস্থান করতে বলা হয়েছে। এতে করে রাস্তাঘাটে মানুষের চলাচল একেবারেই কমে গেছে। আর তাতেই বিপাকে পড়েছেন রিকশাচালক, ভ্যান চালক সহ দিন মজুর শ্রেণির লোকজন।

একটানা লকডাউনের কারণে ঘরবন্দী থাকা অসহায় পরিবারগুলোর একটি মানুষও যাতে না খেয়ে থাকে সেজন্য ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌছে দিয়ে চলমান সংকট মোকাবেলায় সরকারের পক্ষ থেকে দেয়া হচ্ছে বিভিন্ন সহয়তা। সরকারের পাশাপাশি ব্যক্তি ও সংগঠনের উদ্যোগেও যার যার অবস্থান থেকে সামর্থ অনুযায়ী অসহায়দের পাশে দাড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তাই ক্রমবর্ধমান করোনা আক্রান্ত এপিসেন্টার হিসেবে আবির্ভূত হওয়া নারায়ণগঞ্জের খেটে খাওয়া, দিনমজুর, গরীব জনসাধারণের জন্য বর্ধিত লকডাউনে তাদের জীবিকা-আহারে সাহায্যের হাত বাড়িয়ে দিতে অসহায় ১০০ পরিবারকে খাদ্য সামগ্রী উপহার দিয়ে তাদের পাশে থেকে কিছুটা হাসি ফোঁটানোর চেষ্টায় ক্ষুদ্র প্রয়াসে সোসাইটি অফ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস অফ নারায়ণগঞ্জ ও মেডিসিন ক্লাব ইউএস বাংলা মেডিকেল কলেজ শাখা।

৭ মে বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকার ১০০ পরিবারের মধ্যে সোসাইটি অফ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস অফ নারায়ণগঞ্জ (এসএমডিএসএন) ও মেডিসিন ক্লাব, ইউএস বাংলা মেডিকেল কলেজ শাখার যৌথ উদ্যোগে এই খাদ্য উপহার সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য উপহার সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন স্বাচিপ ও বিএমএ নারায়ণগঞ্জ শাখার কার্যকরী সদস্য ডা. শাহেদ শুভ, ডা. সোহেল রানা ভুইয়া কনক, সোসাইটি অফ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস অফ নারায়ণগঞ্জ শাখার প্রধান সমন্বয়ক ডা. মোঃ এম এইচ সজীব তালুকদার, ইচিপ ও স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ডেন্টাল ইউনিটের সাধারণ সম্পাদক এবং সোসাইটি অফ মেডিকেল এন্ড ডেন্টাল স্টুডেন্টস অফ নারায়ণগঞ্জ এর সমন্বয়ক ডা. আশরাক সাদ পিয়াস, মেডিসিন ক্লাব ইউএস-বাংলা মেডিকেল কলেজ শাখার সাবেক সাধারণ সম্পাদক শামীম ইমতিয়াজ, মেডিসিন ক্লাব ইউএস-বাংলা মেডিকেল কলেজ শাখার সভাপতি নাজমুল হাসান।

খাদ্য উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানের সর্বাত্মক সহযোগিতা ও দিক নির্দেশনায় ছিলেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ), নারায়ণগঞ্জ শাখার সিনিয়র নেতৃবৃন্দ।

এ বিষয়ে ডা. মোঃ শাহেদ শুভ বলেন, নারায়ণগঞ্জের ১০০ গরীব-দুঃখী পরিবারকে আমরা উপহার সামগ্রী দিয়ে সাহায্য করেছি। প্রতি প্যাকেটে ৪ কেজি চাল, ১/২ কেজি ডাল, ১ লিটার তেল, ২ কেজি আলু, ১ কেজি পেয়াজ, ১টা লাইফবয় সাবান দিয়েছি। তাছাড়া আমরা আমাদের নিয়মিত টেলিমেডিসিন সেবা কার্যক্রম অব্যাহত রেখেছি এবং নারায়ণগঞ্জ এর জন্য নির্ধারিত ডেডিকেটেড করোনা হাসপাতাল খানপুর ৩০০শয্যা বিশিষ্ট হাসপাতালে ডাক্তার-নার্সদের জন্য পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট(পিপিই) সরবরাহ করার ভবিষ্যৎ পরিকল্পনায় রেখেছি।