সোনারগাঁয়ে ৩ শতাধিক পরিবারে ইঞ্জিনিয়ার মাসুমের খাদ্য সামগ্রী বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার পিরোজপুর ইউনিয়নের দুই গ্রামের ৩শতাধিক গরীব অসহায় দুস্থ দিনমজুর খেটে খাওয়া পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। মহামারি করোনা পরিস্থিতিতে এসব পরিবারগুলো যখন কষ্টে দিনাতিপাত করছে তখন তিনি এসব পরিবারগুলোর মাঝে এগিয়ে এসেছেন। ইতিমধ্যে পিরোজপুর ইউনিয়নে ৪র্থ দফায় তিনি খাদ্য সামগ্রী বিতরণ করছেন। সেই সঙ্গে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন এলাকায়ও খাদ্য সামগ্রী বিতরণ করছেন তিনি।

৮ মে শুক্রবার সকালে উপজেলার মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজ মাঠে কাদিরগঞ্জ ও প্রতাবেরচর গ্রামের ৩ শতাধিক পরিবারের মাঝে এ উপহার সামগ্রী বিতরণ করে চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

এ সময় উপস্থিত ছিলেন- পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য সেলিম রেজা, সংরক্ষিত সদস্য মমতাজ বেগম, যুবলীগ নেতা লুৎফর রহমান, ত্রাণ কমিটির সদস্য আলম চাঁন, আবু হানিফ ও শাহ পরান সহ স্থানীয় মান্যগণ্য ব্যক্তিবর্গ।

এ বিষয়ে ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, করোনার কারনে বেকার অসহায় ও দরিদ্র মানুষের মাঝে অব্যাহতভাবে উপহার সামগ্রী প্রদান করছি। আমার ইউনিয়নের কোন মানুষ না খেয়ে থাকবেনা ইনশাহআল্লাহ।

এখানে উল্লেখ্যযে, করোনা প্রাদুর্ভাব শুরু থেকেই সোনারগাঁও উপজেলার বিভিন্ন স্থানে খাদ্য সহায়তা দিয়ে আসছেন ইঞ্জিনিয়ার মাসুদুর মাসুম। এ পর্যন্ত তিনি তার পিরোজপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ড ছাড়াও উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় প্রায় ১৩ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছেন। আগামী ঈদকে সামনে রেখে আরো ৬ হাজার পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণের উদ্যোগ নিয়েছেন তিনি।

এখানে আরও উল্লেখ্যযে, করোনা প্রাদুর্ভাবের শুরু থেকেই মাস্ক, স্যানিটাইজার বিতরণ সহ জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করা সহ অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। নিয়মিত তিনি শত শত পরিবারের মাঝে পিরোজপুর ইউনিয়নের প্রতিটি এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ করেন তিনি। এ ছাড়াও পুুুরো উপজেলার ৭০ জন হিজড়া সম্প্রদায়ের মাঝে নগদ অর্থ প্রদান করেন এবং ২৫০ জন প্রতিবন্ধীর মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করেন।

সোনারগাঁও থানা পুলিশ ও স্থানীয় সাংবাদিকদের নিরাপত্তার স্বার্থে পিপিই প্রদান করেছেন। বেদে সম্প্রদায় ও ভিক্ষুকদের মাঝেও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের মাঝেও উপহার সামগ্রী বিতরণ করেছেন। ইতিমধ্যে পুরো উপজেলায় খাদ্য সামগ্রী বিতরণ শুরু হয়েছে তার। সরকারি বরাদ্দের ত্রাণের সঙ্গে ভর্তূকি দিয়ে তিনি খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। এখন নিয়মিত পৌরসভা ও অন্যান্য ইউনিয়ন এলাকায় তিনি খাদ্য সামগ্রী বিতরণ করছেন।