করোনা পরিস্থিতিতে টিম খোরশেদের টেলিমেডিসিন সেবা অব্যাহত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনা মহামারী প্রকোপ আকার ধারণ করার পরপরই ১৩এপ্রিল থেকে টেলি মেডিক্যাল সেবা দেয়া শুরু করে টিম খোরশেদ-১৩ বনাম কভিড-১৯ নামে কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদের নেতৃত্বাধীন স্বেচ্ছাসেবী সংগঠনটি। প্রথমে ৫ জন ও বর্তমানে ৮ জন চিকিৎসক হটলাইনের কল ট্রান্সফারের মাধ্যমে প্রতিদিন ১২ ঘন্টা ফ্রী সেবা দিয়ে যাচ্ছেন।

কাউন্সিলর খোরশেদ বলেন, প্রতিদিন ২১৫ থেকে ২৫০জন আমাদের সেবা গ্রহণ করে থাকে। ৬ মে পর্যন্ত ২৩ দিনে ৫২৮৩ জনকে আমরা সেবা দিয়েছি।

তিনি বলেন, করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ার পরে অনেক চিকিৎসক চেম্বারে বসা বন্ধ করে দেয়ায় করোনার পাশাপাশি গাইনী, ডায়াবেটিকস সহ নিয়মিত চেকআপ করতে হয় এমন রোগীরা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হওয়া শুরু করায় আমরা টেলিমেডিসিন সেবা চালু করার সিদ্ধান্ত নেই।

খোরশেদ আরো বলেন, নারায়ণগঞ্জ মহানগরী ও জেলার বাইরে থেকেও আমরা অনেক ফোন পেয়েছি ও সেবা দান করেছি। আমরা জুন মাসের শেষ পর্যন্ত এই সেবা অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছি। প্রয়োজন হলে সময় সীমা বৃদ্ধি করা হবে।

টেলি মেডিক্যাল টিমের উদ্যোক্তা কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ। হটলাইন ম্যানেজমেন্ট ও সমন্বয়ের দায়িত্বে আশরাফুজ্জামান হীরা, সহকারী সমন্বয়কারী আরাফাত খন্দকার নয়ন, ডক্টরস টিম লিডার ডা.ফরহাদ জেনিথ। আইডিয়া পার্টনার টাইম টু গিভ, পরিচালনায় টিম খোরশেদ ১৩ বনাম কোভিড-১৯।