প্রধানমন্ত্রীর উপহার সোনারগাঁয়ে বেদে পল্লীতে পৌছে দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

‘মোরা এক ঘাটেতে রান্ধিবাড়ি আরেক ঘাটে খাই মোদের সুখের সীমা নাই’ অল্পকে সন্তুষ্ট যাযাবর জাতি বেদেরা করোনায় কর্মহীন হয়ে মানবেতর জীবনযাপন করছে। এখন তাদের দুঃখের সীমা নাই। ৫ মে মঙ্গলবার সন্ধ্যায় দুখের মাঝে সুখের ভরসা হয়ে কাঁচপুর চেংগাইন বেঁদে পল্লীতে খাদ্য সামগ্রী নিয়ে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম অসহায় বেদে পল্লীতে।

সেখানে পৌঁছে বেদে পল্লী ঘুরে বেদেদের জীবন আচরণ সম্পর্কে ধারণা নেন। বেদে শিশুদের পড়ালেখা ও চিকিৎসা সেবার ব্যবস্থা সম্পর্কে জানতে চান। তিনি সেখানে বেদে পল্লীর সরদারের সঙ্গে কথা বলেন এবং ২৫টি পরিবারের জন্য খাদ্য সহায়তা, সাবান, মাস্ক বিতরণ করেন।

বেদে সরদার দ্বীন ইসলাম জানান ‘ আমাদের ভবঘুরে জীবনে এই প্রথম প্রশাসনের বড় ইউএনও স্যার আমাদের খবর নিয়েছেন, খাবার দিয়েছেন আমরা খুব খুশি।’

তিনি জানান, লকডাউনের কারণে তারা নৌকা ও নদীর পাড়ের ছাপড়াঘর থেকে বের হতে পারছেন না। ফলে পরিবার নিয়ে অধাহারে অনাহারে থাকতে হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম বলেন, অনগ্রসর এইসব গোষ্ঠীর সহায়তা প্রদান ও জীবনমান উন্নয়নে সরকার বদ্ধ পরিকর। মাননীয় প্রধানমন্ত্রীর উপহার তাদের হাতে পৌছে দিতে পেরে নিজেকে অনেক ভাগ্যবান মনে করছি।

সূত্র: কালের কন্ঠ