সোনারগাঁয়ে কৃষকদের জমির ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন উজ্জল ভূঁইয়া

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা যুবলীগের সহ-সাধারণ সম্পাদক উজ্জল ভূঁইয়ার নেতৃত্বে আবুল কালাম নামের আরও এক প্রান্তিক কৃষকের জমির পাকা ধান কেটে দিয়েছেন ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা।

৪ মে সোমবার উপজেলার পেরাব এলাকায় কৃষক আবুল কালামের জমির পাকা ধান কেটে তার বাড়িতে পৌছে দেন বাংলার তাজমহল ও রাজমনি পিরামিডের পরিচালক মোহাম্মদ উজ্জল ভূঁইয়ার নেতৃত্বে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা।

সোমবার দুপুরে সোনারগাঁও উপজেলা যুবলীগের সহ-সম্পাদক ও মইনিয়া যুব ফোরামের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোঃ উজ্জল ভূঁইয়ার নেতৃত্বে সোনারগাঁ থানা ছাত্রলীগের উপ-সম্পাদক ইয়াছিন আরাফাত সহ জাঁমপুর ইউনিয়নের ওয়ার্ডের যুবলীগ, ছাত্রলীগ সহ সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা স্বেচ্ছাসেবক নিয়ে পেরাবো গ্রামের কৃষক আবুল কালামের এক বিঘা জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছেন। পর্যায়ক্রমে তারা বিভিন্ন এলাকার অসহায় কৃষকের ধান কেটে দেবেন বলে জানিয়েছেন।

এ বিষয়ে মোঃ উজ্জল ভূঁইয়া বলেন, দেশের এ ক্রান্তিলগ্নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা অসহায় কৃষদের পাশে এসে দাড়িয়েছি। প্রধানমন্ত্রীর নির্দেশ পাওয়ার সাথে সাথে স্বেচ্ছাসেবক টিম নিয়ে কৃষকের পাকা ধান কয়েক দফায় কেটে দিয়েছি। যতদিন পযন্ত কৃষকের পাকা ধান ঘরে না উঠবে আমরা মাঠে থেকে অসহায় কৃষকের ধান কেটে বাড়িতে পৌছে দেওয়ার সিদান্ত নিয়েছি। আমাদের স্বেচ্ছাসেবক টিমের মাধ্যমে অসহায় কৃষক সনাক্ত করে তাদের ধান কেটে দেবো। ধান কাটা যাতদিন শেষ না হবে আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।

এর আগে গত ৩০ এপ্রিল বৃহস্পতিবার এক প্রান্তিক কৃষকের এক বিঘা জমির পাকা ধান কেটে দিয়েছিলেন তিনি। ওইদিন উপজেলার জামপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের বেলাব এলাকার এক কৃষকের জমির ধান কেটে ওই কৃষকের বাড়িতে তুলে দিয়েছেন যুবলীগের নেতাকর্মীরা।

এই কর্মকান্ডের নেতৃত্বে রয়েছেন উপজেলা যুবলীগের সহ-সাধারণ সম্পাদক সিরাজদৌল্লা উজ্জল ভূঁইয়া। বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন যুবলীগের নেতাকর্মীরা। এমনটাই দাবি করেছেন যুবলীগ নেতা।

এ ছাড়াও গত ২৬ এপ্রিল রবিবার উপজেলার জামপুর ইউনিয়নের পেরাবো এলাকায় তার নেতাকর্মীদের সঙ্গে নিয়ে তিনি ধান কেটে দিয়েছিলেন।

করোনার প্রাদুর্ভাবে মানুষ ঘরে থাকার কারনে শ্রমিক সংকট দেখা দিয়েছে। এছাড়াও চলতি মাসের শেষে শিলাবৃষ্টির পূর্বাভাস রয়েছে। এ সংকটের মুহুর্তে ধান ঘরে তোলা নিয়ে কৃষকের কপালে পড়ে দুশ্চিন্তার ভাঁজ। তবে দুর্দিনে ‘বন্ধু’ হয়ে এগিয়ে এসেছেন অনেকেই। ফলে কৃষকের দুশ্চিন্তা অনেকটাই কমেছে। কাটচ্ছে শঙ্কার মেঘ।