আড়াইহাজারে টিউবওয়েলের পানিতে শত্রুপক্ষের বিষ, পানি পানে অসুস্থ্য ৬

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের আড়াইহাজারে রাতের আধারে টিউবওয়েলে বিষ প্রয়োগ করা হয়েছে। এতে বিষ মিশ্রিত পানি পান করে একই পরিবারের ৬ জন গুরুতর অসুস্থ্য হয়ে পড়েছে। অসুস্থ্যদের উদ্ধার করে ৩ মে রবিবার দুপুরে মুমূর্ষূ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। উপজেলার বিশনন্দী ইউনিয়নের দয়াকান্দা গ্রামে এই ঘটনাটি ঘটে।

জরুরী বিভাগের চিকিৎসক আব্দুল্লাহ আল কামাল জানান, হাসপাতালে আনার পর অবস্থা খারাপ হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অসুস্থ্যরা সকলেই বিষ মিশ্রিত পানি পান করেছে বলে ধারাণা করা হচ্ছে।

গৃহকর্তা রমিজউদ্দীন জানান, সিহরির সময় তার টিউবওয়েলের পানি পান করেন পরিবারের সকল সদস্যরা। এরপর সকাল থেকেই পরিবারের ৬ সদস্যের মধ্যে বিষক্রিয়া শুরু হয়। সন্দেহবশত টিউবয়েল তল্লাশি করে দেখা যায় যে, টিউবয়েলের পানিতে বিষের গন্ধ এবং একটি জালি কাপড় দিয়ে বিষাক্ত কয়েকটি ট্যাবলেট পানি সংযুক্তভাবে টিউবয়েলের ভিতরের রডের সাথে বাধা রয়েছে।

তাদেরকে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে এলে কর্তব্যরত ডাক্তার বিষক্রিয়ার বিষয়টি নিশ্চিৎ করেন। মূমুর্ষু অবস্থায় তাদরেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অসুস্থ্যরা হলো রমিজ উদ্দিনের ছেলে উজ্জল (২৮), হাসিব (২২), মেয়ে মানসুরা (২৪) এবং রুমি (১৮) ছেলে হাসিবের স্ত্রী রোমানা (১৮), হাসিবের স্ত্রীর বড় বোন রহিমা (২৬)।

গৃহকর্তা আশংকা করছেন আরো লোক আহত হয়ে থাকতে পারে। এ ব্যাপারে সন্দেহজনকভাবে একই গ্রামের হাসিবের বায়রা ভাই দেলোয়াকে অভিযুক্ত করে রমিজদ্দিনের ছেলে নাসির বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়।

আড়াইহাজার থানা পুলিশের ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) আশাদ তালুকদার অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

আড়াইহাজার থানা পুুলিশের ভারপ্রাপ্ত (ওসি) নজরুল ইসলাম জানান, অভিযোগ পাওয়ার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।