সোনারগাঁয়ে মান্নানের নির্দেশে কৃষকের ধান কেটে দিচ্ছেন যুবদল নেতাকর্মীরা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নানের নির্দেশে কৃষকের পাশে দাঁড়িয়েছেন যুবদলের নেতাকর্মীরা। নারায়ণগঞ্জ জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক সেলিম হোসেন দিপুর নেতৃত্বে সোনারগাঁয়ের বারদী ইউনিয়নে এক অটো চালক কৃষক শিপনের জমির পাকা ধান কেটে দিয়েছেন যুবদলের নেতাকর্মীরা। এর আগেও আরেক কৃষকের ধান কেটে দিয়েছেন তারা। এই কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন সেলিম হোসেন দিপু যিনি আজহারুল ইসলাম মান্নানের পিএস হিসেবেও দায়িত্ব পালন করছেন।

জানাগেছে, করোনা ভাইরাসের কারনে শ্রমিক না পাওয়া অসহায় কৃষকের ধান কেটে দিচ্ছেন নারায়ণগঞ্জের সোনারগাঁ থানা যুবদলের নেতারা। বারদী ইউনিয়নে একটি তালিকা করে অসহায় কৃষকদের ধান কেটে দিচ্ছেন বারদী যুবদল নেতারা। তারা জানান, যতদিন অসহায় কৃষকের ক্ষেতের ধান শেষ হবে ততদিন তারা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এ ধান কেটে দিবেন।

এ ব্যাপারে থানা যুবদলের নেতা সেলিম হোসেন দিপু জানান, করোনার প্রাদুর্ভাবের কথা চিন্তা করে কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁ উপজেলা পরিষদের সাবেক উপজেলা চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নানের নির্দেশে গত ১ সপ্তাহ ধরে বারদী ইউনিয়নের অসহায় দ্রারিদ্র কৃষকের ক্ষেতের ধান কেটে দিচ্ছেন তারা। এজন্য তারা থানা যুবদলের নেতাকর্মী নিয়ে ১শত জনের একটি স্বেচ্ছাসেবক কমিটি গঠন করেছেন। তাদের মাধ্যমে আমরা একটি তালিকা তৈরী করে প্রতিদিন কোন না কোন অসহায় কৃষকের ক্ষেতের ধান কেটে বাড়িতে পৌছে দিচ্ছেন। যাতে কোন কৃষক শ্রমিককের অভাবে ক্ষেতের পাকা ধান নষ্ট না হয়। তিনি আরো জানান, যতদিন অসহায় কৃষকের মাঠের ধান কাটা না হবে ততদিন তারা স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে ধান কাটা অব্যাহত রাখবেন।

এখানে উল্লেখ্যযে, করোনা পরিস্থিতির শুরু থেকেই সোনারগাঁবাসীর মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও লিফলেট বিতরণ করেছিলেন সেলিম হোসেন দিপু। একই সঙ্গে তিনি সপ্তাহব্যাপী উপজেলার বারদী এলাকায় জীবাণুনাশক স্প্রে করেছিলেন। পরবর্তীতে উপজেলা যুবদলের পক্ষে মাস্ক, স্যানিটাইজার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।