সোনারগাঁয়ে কাস্তে হাতে যুবলীগ সভাপতির মাথায় কৃষকের ধান

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনা পরিস্থিতিতে যখন পাকা ধান কাটার জন্য শ্রমিক পাচ্ছেনা প্রান্তিক কৃষকেরা। এমন পরিস্থিতিতে কৃষকের পাশে দাঁড়িয়েছে সোনারগাঁও উপজেলা যুবলীগের নেতাকর্মীরা। উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু তার নেতাকর্মীদের নিয়ে কৃষকের জমির ধান কেটে দেন এবং মাথায় করে কৃষকের ধান তার বাসায় তুলে দিয়ে আসেন।

২ মে শনিবার সকালে সোনারগাঁও উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নুর নেতৃত্বে উপজেলার সাদিপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি দেলোয়ার হোসেন, যুবলীগ নেতা ওবাদুল্লাহ বাদল ও তার নেতাকর্মীরা স্বেচ্ছাসেবক নিয়ে সাদিপুর ইউনিয়নের হতদরিদ্র এক কৃষকের জমির ধান কেটে দিয়েছেন।

এ ব্যাপারে রফিকুল ইসলাম নান্নু বলেন, দেশের এ ক্রান্তিলগ্নে একজন কৃষক টাকার অভাবে ক্ষেতের পাকা ধান কাটতে পারছেনা। আবার অনেক কৃষক শ্রমিক না পেয়ে পাকা ধান কাটতে পারছেনা। আর আমাদের দেশের কৃষকরা ঘরে ধান তুলতে না পারলে আমরা ভাত খেতে পারবনা। দেশে দেখা দিবে দুর্ভিক্ষ। তাই আমাদের যুবলীগের পক্ষ থেকে যতটুকু সম্ভব কৃষকদের ধান কাটতে সাহায্য করছি। আমাদের নেতাকর্মীরা এর আগেও বিভিন্ন এলাকায় কৃষকের ধান কেটে দিয়েছে। আজ আমি সবাই নিয়ে নেতাকর্মীদের উৎসাহ যোগাতে তাদের নিয়ে কাস্তে হাতে কৃষকের ক্ষেত্রে এসে ধান কাটতে এসেছি। আমাদের যুবলীগের পক্ষ থেকে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

অন্যদিকে উপজেলা যুবলীগের সহ-সম্পাদক উজ্জল ভূঁইয়া যুবলীগের নেতাকর্মীদের নিয়ে কয়েক দফায় ইতিমধ্যে বেশকজন কৃষকের ধান কেটে দিয়ে মাড়াই করে বাড়িতে তুলে দিয়েছেন তিনি।