বন্দরে অটিজম চাইল্ড কেয়ারের প্রতিবন্ধি শিক্ষার্থীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনা পরিস্থিতিতে ঘরবন্ধি গরীব অসহায় দিনমজুর খেটে খাওয়া পরিবারগুলো কষ্টে দিনাতিপাত কাটাচ্ছে। সেই চরম বিপাকে প্রতিবন্ধিদের পরিবারগুলো। এসব পরিবারগুলোর পাশে এবার দাঁড়িয়েছে হাসিনা অটিজম চাইল্ড কেয়ার।
৩০ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের বন্দরে অবস্থিত হাসিনা অটিজম চাইল্ড কেয়ার সেন্টারে প্রতিবন্ধি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বন্দর থানা পুলিশের সার্বিক সহযোগীতায় বন্দর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে এই ত্রাণ বিতরণ পরিচালনা করেন হাসিনা অটিজম চাইল্ড কেয়ারের প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ হাসিনা রহমান সিমু। এই সময় স্কুল কর্তৃপক্ষের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাসের সংক্রমন রোধে সামাজিক দুরত্বের ব্যাপারে সতর্কতা অবলম্বন করার নিমিত্তে পর্যায়ক্রমিকভাবে এই ত্রাণ বিতরণের ব্যবস্থা করা হয়। এই বিদ্যালয়ে অধ্যয়নরত মোট ১১৭ জন প্রতিবন্ধীর পরিবারের মাঝে এই খাদ্য সামগ্রী প্রয়োজনীয়তার নিরিখে অগ্রাধিকারের ভিত্তিতে বিতরণ হয়।

ত্রাণ বিতরণ কার্যক্রমে সংশ্লিষ্টদের মাধ্যমে সমাজের সকলের উদ্দেশ্যে বন্দর থানা পুুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম করোনা পরিস্থিতিতে বাংলাদেশ সরকারের গৃহিত বিভিন্ন কর্মসূচির উল্লেখ করে সবাইকে আশ্বস্ত থাকতে আহবান জানিয়ে বলেন, আপনারা সবাই লকডাউন মেনে বাড়ীতে অবস্থান করুন, আমরা পুলিশ প্রশাসন সরকারের পক্ষ থেকে সার্বক্ষণিকভাবে আপনাদের পাশে সেবায় নিয়োজিত আছি এবং থাকবো।

এ ছাড়াও হাসিনা রহমান সিমু বন্দর পুলিশকে ধন্যবাদ জানিয়ে বলেন, জাতির এই ক্রান্তিকালে আপনাদের অক্লান্ত পরিশ্রম বাংলাদেশ ও জনগণ স্মরণ রাখবে। বিশেষ করে শত ব্যস্ততার মাঝেও প্রতিবন্ধী শিশু-কিশোরদের পরিবারের প্রতি মানবিক সহযোগীতার হাত বাড়িয়ে দিয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম যে অনন্যসাধারণ ভুমিকা রাখলেন, তার জন্য আমরা স্কুল কর্তৃপক্ষ তার প্রতি কৃতজ্ঞ থাকলাম।