সোনারগাঁয়ে মান্নানের আহ্বানে সেলিমের নেতৃত্বে কৃষকের ধান কেটে দিলো নেতাকর্মীরা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নানের আহ্বানে তার পিএস ও নারায়ণগঞ্জ জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক সেলিম হোসেন দিপুর নেতৃত্বে সোনারগাঁয়ে কৃষকের জমির ধান কেটে দিয়েছেন বিএনপির যুবদলের নেতাকর্মীরা।

করোনাভাইরাস প্রাদুর্ভাবে বর্তমান পরিস্থিতিতে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কৃষকরা কৃষি শ্রমিক পাচ্ছেন না। প্রতিবছর দেশের বিভিন্ন প্রান্ত থেকে এ মৌসুমী শ্রমিকরা এসে ধান কেটে দিতো। কিন্তু এবার করোনাভাইরাসের সংক্রমন বেশী থাকায় অন্যান্য বছরের ন্যায় বাইরের জেলা থেকে অনেক মৌসুমী শ্রমিক নারায়ণগঞ্জে আসতে চাচ্ছেন না। এর ফলে বিপুল পরিমাণ ধান জমিতেই নষ্ট হয়ে যেতে পারে।

এ কারনে সেজন্য কেন্দ্রীয় বিএনপি নির্বাহী কমিটির সদস্য ও সোনারগাঁও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নানের আহ্বানে সোনারগাঁয়ে কৃষকদের জমির ধান কেটে বাড়িতে পৌঁছে দিচ্ছেন সোনারগাঁও থানা যুবদলের নেতাকর্মীরা।

২৪ এপ্রিল শুক্রবার সকালে নারায়ণগঞ্জ জেলা যুবদলের সহ-সাধারণ সম্পাদক ও মান্নানের পিএস সেলিম হোসেন দিপুর উদ্যোগে বারদী ইউনিয়নের মসলেন্দপুর এলাকার কবির নামের এক কৃষকের জমির পাকা ধান কেটে দিয়েছেন। পরে তারা সেই ধান ক্ষেত থেকে কৃষকের বাড়িতে পৌছে দেন।

যুবদল নেতা সেলিম হোসেন দিপু বলেন, সোনারগাঁয়ের গণমানুষের নেতা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান এবং নারায়ণগঞ্জ জেলা যুবদলের সভাপতি শহীদুল ইসলাম টিটু ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনের নির্দেশক্রমে অসহায় কৃষকের পাশে আমরা দাড়িয়েছি সোনারগাঁও থানা যুবদল। আজ থেকে শুরু করলাম। এই কার্যক্রম আমরা ব্যাপকভাবে ১৫দিন পর থেকে আমরা এলাকায় যুবদলের এবং যুবকদের নিয়ে মাঠে নামবো। আমাদের এলাকার কৃষকের ফসলি ধান ১৫ থেকে ২০ দিন পরে পুরোদমে মাঠে উঠবে তখন আমরা ব্যাপকভাবে যুবদলের নেতা-কর্মীরা অসহায় মানুষের ধান কেটে দিবো।

তিনি সকলের কাছে দোয়া প্রার্থনা করে বলেন, আমি বলব সোনারগাঁও থানা যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিকদলের প্রত্যেক নেতাকর্মী যে যার এলাকায় যতটুকু সম্ভব পারেন আপনারা অসহায় মানুষের এই দুঃসময়ে পাশে দাঁড়ান মানুষের বিপদে কাছে থাকুন।

এখানে উল্লেখ্যয়ে, করোান প্রাদুর্ভারের শুরু থেকেই সোনারগাঁয়ে আজহারুল ইসলাম মান্নানের নির্দেশনায় সপ্তাহব্যাপী মানুষের মাঝে মাস্ক, স্যানিটাইজার বিতরণ ও জীবাণুনাশক স্প্রে করেছিলেন সেলিম হোসেন দিপু। সেই সঙ্গে উপজেলা যুবদলের পক্ষে প্রতিটি ইউনিয়নে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।