সোনারগাঁয়ে কৃষকের ধান কেটে দিলো ছাত্রলীগ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের জামপুর ইউনিয়নের কলতাপাড়া গ্রামে কৃষকের ধান কেটে মারাই করে দিয়েছে সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা। ২৩এপ্রিল বৃহস্পতিবার সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ ও সাধারণ সম্পাদক রাসেল মাহমুদের নেতৃত্বে সকাল সাড়ে ৮টা থেকে কলতাপাড়া গ্রামের কৃষক আব্দুর রহিমের জমির এ ধান কেটে দেন।

করোনার প্রাদুর্ভাবে জমির ধান পেকে নষ্ট হয় যাচ্ছিল। এ ধান কাটার জন্য কোন লোক পাওয়া যাচ্ছিল না। ফলে ছাত্রলীগের নেতাকর্মীরা ওই কৃষকের ধান কেটে দেয়।

ধান কাটা কর্মসূচীতে অংশ নেন- সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোবারক হোসেন, মোস্তফা মোল্লা, সমাজ সেবা বিষয়ক সম্পাদক মো. সুমন, গণশিক্ষা বিষয়ক সম্পাদক সুজন ভূইয়া, জামপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আব্দুল আলীম, সাধারণ সম্পাদক মো. রানা ভূইয়া ও সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন সহ অর্ধশতাধিক নেতাকর্মীরা।

সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সোনারগাঁও উপজেলা ছাত্রলীগ কলতাপাড়া গ্রামের কৃষক আব্দুর রহিমের দুই কানি জমির ধান কেটে মারাই করে দিয়েছে।
তিনি আরো বলেন, সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের এ কর্মসূচি অব্যাহত থাকবে। কোন কৃষক ধান নিয়ে বিপাকে থাকলে আমাদের ফোনের মাধ্যমে জানালেই আমরা ধান কেটে বাড়ি পৌঁছে দিবো।

সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ রাসেল মাহমুদ বলেন, করোনাভাইরাসের কারণে কৃষকরা ধান কাটার শ্রমিক পাচ্ছিল না। বিষয়টি আমাদের নজরে আসে। এছাড়া প্রধানমন্ত্রী ও বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা ছিল কৃষকের পাশে দাঁড়ানোর। তখন আমরা তাৎক্ষনিক ছাত্রলীগের শতাধিক নেতাকর্মী গিয়ে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দেই। এতে কৃষকের মুখে আমরা তৃপ্তির হাঁসি দেখেছি।

কৃষক আব্দুর রহিম বলেন, ছাত্রলীগের নেতাকর্মীদের কারনে আমার অপূরনীয় ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছি। ছাত্রলীগের এ উপকার ভুলার নয়। যুগ যুগ মানুষের অন্তরে বেঁচে থাকবে ছাত্রলীগ।