করোনা রোগীদের সেবায় ৪টি এ্যাম্বুলেন্স দিলেন এমপি খোকা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগায়ে করোনা আক্রান্ত রোগী ও করোনা উপসর্গ রোগীদের বিনামুল্যে সেবা দিতে ৪টি ফ্রি এ্যাম্বুলেন্সের ব্যবস্থা করেছেন স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।

করোনা রোগীরা নিদিষ্ট কয়েকটি নম্বরে ফোন দিলে তাদের বাড়ির সামনে পৌছে যাবে এ এ্যাম্বুলেন্স। সপ্তাহে ৭ দিনই সেবাটি চালু থাকবে।

এমপি খোকা জানিয়েছেন, ‘সোনারগাঁ উপজেলা স্বাস্থ্যসেবা হটলাইন’ খুলেছেন যেখানে কোভিড-১৯ পরীক্ষা করতে নমুনা সংগ্রহ সহ যেকোন স্বাস্থ্য সমস্যায় ফোন করুন- ০১৭৩০-৩২৪৫৩৩ অথবা বিনামূল্যে ৪টা এ্যাম্বুলেন্স সার্ভিস সহ জরুরী স্বাস্থ্যসেবা সহায়তা পেতে ফোন করুন- ০১৮৩৯-৩১৭৮৬৪।

এমপি লিয়াকত হোসেন খোকা সোনারগাঁবাসীর উদ্দেশ্যে বলেছেন, সুপ্রিয় সোনারগাঁবাসী। সমসাময়িক কালের সবচেয়ে ভয়াবহ আতঙ্ক করোনা ভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতি পর্যবেক্ষণ, সংক্রমণ প্রতিরোধে আমি নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছি। করোনা সম্পর্কিত তথ্য সংগ্রহ, সামাজিক দূরত্বের ইস্যূটি প্রতিপালনে উদ্বুদ্ধকরণ, সোনারগাঁয়ে কেউ করোনায় আক্রান্ত হয়েছেন কিনা এবং করোনা আক্রান্ত হোক আর না হোক বর্তমাণ পরিস্থিতিতে চিকিৎসা অবহেলায় কেউ মারা যাচ্ছেন কিনা সকল বিষয়ে অবগত হয়ে সোনারগাঁয়ের সকল মানুষের স্বাস্থ্য অধিকার নিশ্চিত করার লক্ষ্যে আমি ‘সোনারগাঁ উপজেলা স্বাস্থ্যসেবা হটলাইন’ চালু করেছি।

তিনি আরও বলেন, এখন থেকে সপ্তাহে ৭দিন ২৪ঘন্টা সোনারগাঁয়ের মানুষকে আমার নিজস্ব খরচে এ্যাম্বুলেন্স সার্ভিস সম্পূর্ণ বিনামূলে সেবা প্রদান করবে। আপনার জ¦র ও কাশি আছে? ঔষধে কাজ করছে না? গলা ব্যাথা আছে? কোভিড-১৯ রোগীর সরাসরি সংস্পর্শে এসেছেন? কোভিড-১৯ রোগীর পরিবারের সদস্য? অথবা অন্যকোনো রোগে আক্রান্ত? জরুরী চিকিৎসা প্রয়োজন? চিকিৎসাজনিত কারনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বা ঢাকার অন্যকোনো হাসপাতালে যেতে হবে? করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষা করতে নমুনা সংগ্রহ করার জন্য অথবা যে কোনো স্বাস্থ্য সমস্যায় আমাদের স্বাস্থ্যসেবা হটলাইনে ফোন করুন। সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য বিভাগ আপনার সাথে কথা বলার পর প্রয়োজনীয় ক্ষেত্রে করোনা ভাইরাস (কোভিড-১৯) পরীক্ষা করতে নমুনা সংগ্রহ সহ সার্বিক ব্যবস্থা গ্রহণ করবে।

তিনি আরও বলেন, সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ পলাশ কুমার সাহার সার্বিক তত্ত্বাবধানে পরিচালিত ‘সোনারগাঁ উপজেলা স্বাস্থ্যসেবা হটলাইন’ বিনামূল্যে এ্যাম্বুলেন্স সার্ভিস সহ সকল প্রকার স্বাস্থ্য সমস্যায় আপনার সেবায় নিয়োজিত থাকবে সপ্তাহের ৭দিন ২৪ঘন্টা। করোনা পরিস্থিতিতে সোনারগাঁয়ে কোনো মানুষ চিকিৎসায় অবহেলায় থাকবেন না ‘ইনশাআল্লাহ’। আল্লাহর কৃপায় আমি আপনাদের পাশে আছি।