নারায়ণগঞ্জের দিগুবাবুর বাজারের তিন দোকানকে জরিমানা

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জ শহরের দিগুবাবুর বাজারে তিন প্রতিষ্ঠানকেই ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৩৮ ধারায় জরিমানা করা হয়েছে।

২১ এপ্রিল মঙ্গলবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার সহকারী পরিচালক মোঃ সেলিমুজ্জামানের নেতৃত্ব এই অভিযানটি পরিচালনা করা হয়।

অভিযানে বাজারের তিনটি প্রতিষ্ঠানে মূল্য তালিকা প্রদর্শন না করা এবং অধিক মূল্য রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর ৩৮ ধারায় জেনারেল ষ্টোরকে ১ হাজার টাকা, সোনারগাঁও ষ্টোরকে ২ হাজার টাকা এবং রাজিব ষ্টোরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার সহকারী পরিচালক মোঃ সেলিমুজ্জামান দোকানদারদের উদ্দেশ্যে বলেন, অবশ্যই দোকানের দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন করবেন এবং সকলে মূল্য তালিকা রাখবেন। ব্যবসায়ীদের নিকট থেকে কোন পণ্য ক্রয় করার সময় অবশ্যই আপনাদের ক্রয় ভাউচার রাখবেন আপনারা কত টাকা দিয়ে পণ্য ক্রয় করেছেন তা নিশ্চিত করার জন্য।

এ সময় তিনি ভোক্তাদের উদ্দেশ্যে বলেন, আপনারা কোন পণ্য ক্রয় করার সময় প্রতারিত হলে অভিযোগ দিন আমাদের। আমরা ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের মাধ্যমে এদের যথাযথ ব্যবস্থা নিবো।

অভিযানটি পরিচালনার সময় আরো উপস্থিত ছিলেন- জেলা চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রির ভাইস প্রেসিডেন্ট ও পুলিশ কর্মকর্তা সহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।