করোনা রোগীর চিকিৎসক ও নার্সদের থাকার ব্যবস্থায় ‘সিলভার ক্রিসেন্ট হাসপাতাল’ প্রস্তুত

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

ভয়াবহ করোনাভাইরাস প্রতিরোধে হিমশিম খাচ্ছে বিশ্ব। এই ভাইরাস এখন হানা দিয়েছে বাংলাদেশেও। যেখানে ঢাকার পর নারায়ণগঞ্জে মহামারি আকার ধারণ করেছে। প্রতিদিনই কোথাও না কোথাও করোনায় আক্রান্ত রোগীর মৃত্যুর ঘটনা ঘটছে। বর্তমানে নারায়ণগঞ্জে আক্রান্তের সংখ্যা দিনদিন বাড়ছে। করোনাভাইরাস নির্মূলে নির্দিষ্ট কোন ওষুধ এখনও আবিষ্কৃত হয়নি। ফলে রোগীর চিকিৎসা করাতে গিয়ে আক্রান্ত হচ্ছেন চিকিৎসক ও নার্স থেকে শুরু করে হাসপাতালের স্টাফরাও।

এমন পরিস্থিতিতে ডাক্তার ও নার্সদের থাকার ব্যবস্থা করাটাও জরুরী হয়ে পড়েছে। করোনা আক্রান্ত রোগীকে যোদ্ধা হিসেবে অবহিত করেছেন নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার বন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দীন আহমেদ। জনপ্রিয় এই চেয়ারম্যান জানিয়েছেন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও জেলা সিভিল সার্জন প্রয়োজনবোধে নারায়ণগঞ্জ শহরের চাষাড়া জাকির সুপার মার্কেটে অবস্থিত ‘সিলভার ক্রিসেন্ট হাসপাতাল’-এ করোনা আক্রান্ত রোগীর চিকিৎসক ও নার্সদের থাকার ব্যবস্থা করবেন তিনি। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ কথা জানান তিনি।

ঊন্দর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসান উদ্দীন আহমেদ তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লিখেছেন, সম্মানিত জেলা প্রশাসক এবং দায়িত্বপ্রাপ্ত সিভিল সার্জন মহোদয়ের দৃষ্টি আকর্ষণ করে বলছি, আমার দৃষ্টিতে ২০২০ইং এর চলমান তৃতীয় বিশ্বযুদ্ধে (করোনাভাইরাস) ক্ষত-বিক্ষত মানবজাতির অস্তিত্ব রক্ষায় যারা জীবন পরিবারের মায়া ত্যাগ করে যুদ্ধ করছেন, সেই বীর করোনাযোদ্ধা (ডাক্তার/নার্স) ভাই-বোনদের বিশ্রাম অথবা রাত্রিযাপনের জন্য “সিলভার ক্রিসেন্ট হসপিটালটি” ব্যবহার করতে চাইলে আমরা দিতে প্রস্তুত আছি।’

এ ছাড়াও তিনি সকলের উদ্দেশ্যে বলেন, ‘সামাজিক দূরত্ব বজায় রাখা এবং ঘরে থাকার বিনীত অনুরোধ রইল।’

তিনি জানিয়েছেন, হাসপাতালটিতে ১৫টি কেবিন রয়েছে। আরও ১০টি বেডের ব্যবস্থা করা যাবে। ডাক্তার ও নার্সদের ২৫ জনের আবাসনের ব্যবস্থা রয়েছে বলেও জানান তিনি, যেখানে শীতাতপ নিয়ন্ত্রিত।