কক্সবাজারের মাদক নারায়ণগঞ্জে পাচারকালে দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

কক্সাবাজার থেকে কভার্ডভ্যানে করে নারায়ণগঞ্জে মাদক পাচারকালে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-১১)। তাদের কাছ তেকে ১৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। জব্দ করা হয় মাদক পাচারে ব্যবহৃত কভার্ডভ্যান। ১৯ এপ্রিল রবিবার বিকেলে এ তথ্য জানান র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন।

তিনি জানান, গত ১৮ এপ্রিল শনিবার বিকেলে গোপনসূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন মদনপুর বাসষ্ট্যান্ড সংলগ্ন রাফি ফিলিং স্টেশনের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে র‌্যাব-১১ এর অভিযানে কক্সবাজার থেকে ঢাকাগামী একটি নীল রংয়ের কাভার্ডভ্যান তল্লাশী করে ১৮ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। তল্লাশীকালে ইয়াবা পাচারের দায়ে কভার্ডভ্যানের চালক মোঃ টিপু মু›সী ও হেলপার মোঃ নাঈম মু›সীকে গ্রেপ্তার করা হয়। এ সময় মাদক ব্যবসার কাজে ব্যবহৃত ১টি নীল রংয়ের কাভার্ডভ্যান ও ৭৪০টি প্লাস্টিকের খালি ক্যারেডও জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা কক্সবাজারের উখিয়া এলাকা হতে কাভার্ডভ্যানে প্লাস্টিকের খালি ক্যারেড বোঝাই করে ঢাকা যাচ্চিল। উক্ত কাভার্ডভ্যানের ভেতর রক্ষিত ৭৪০টি খালি ক্যারেডের মধ্যে ৩টি ক্যারেডের পিছনের অংশের পাইপে বিশেষ ছিদ্র করে তার ভিতরে ইয়াবা লুকিয়ে কাঁদা দিয়ে তা পুণরায় ভরাট করে সুকৌশলে পাচারের উদ্দেশ্যে ঢাকা আসছিল।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে মাদক ব্যবসায়ীরা জানায়, মাদক ব্যবসায়ী মোঃ টিপু মু›সী ও মোঃ নাঈম মু›সীর বাড়ি বরিশাল জেলার উজিরপুর থানাধীন পূর্ব মন্ডপাশা এলাকায়। গ্রেপ্তারকৃত কভার্ডভ্যান চালক মোঃ টিপু মু›সী ও হেলপার মোঃ নাঈম মু›সী পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে চালক ও হেলপারের ছদ¥বেশ ধারণ করে অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য ইয়াবা কক্সবাজার থেকে ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও এর আশপাশের এলাকায় সরবরাহ করে আসছিল।

জিজ্ঞাসাবাদে আরো স্বীকার করেন যে, তারা দীর্ঘদিন ধরে অবৈধভাবে কক্সবাজারের সীমান্ত এলাকা দিয়ে অভিনব কায়দায় নিষিদ্ধ মাদকদ্রব্য ইয়াবা বাংলাদেশে প্রবেশ করায় এবং বিভিন্ন অভিনব কৌশলে নিয়ে এসে ঢাকা, গাজীপুর ও নারায়ণগঞ্জ সহ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে। তাদের একমাত্র পেশা ছিল মাদক ব্যবসা। মাদকের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।