সোনারগাঁয়ে ৩ হাজার পরিবারের মাঝে ভূঁইয়া ফাউন্ডেশনের খাদ্য সামগ্রী বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাবে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়নের কর্মহীন নিম্ন আয়ের দুস্থ অসহায় ৩ হাজার মানুষের পাশে দাঁড়িয়েছেন সোনারগাঁও ভূঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা লায়ন মোঃ মাহবুবুর রহমান বাবুল।

১৮ এপ্রিল শনিবার সকালে করোনাভাইরাস মোকাবেলায় সরকারের নির্দেশনায় স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে বারদী ইউনিয়নের ৪নং ওয়ার্ডের কর্মহীন দুঃস্থ অসহায় পরিবারের মাঝে চাল, ডাল, আলু, পিঁয়াজ সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করা হয় এবং দরিদ্র মানুষের বাড়ি বাড়ি গিয়ে এসব খাদ্যসামগ্রী পৌঁছে দেয়া হয়।

এ বিষয়ে সোনারগাঁও ভূঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন মাহবুবুর রহমান বাবুল বলেন, বারদী ইউনিয়নের বেশীরভাগ মানুষ কর্মজীবি ও দিন মজুর। দেশে করোনা ভাইরাস প্রভাবে বিভিন্ন বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান বন্ধ হয়ে যাওয়া কর্মহীন হয়ে পড়ে এলাকার বহু মানুষ। কর্মহীন এসব মানুষগুলো পরিবার পরিজন নিয়ে দিন পার করছেন অনাহারে।

সোনারগাঁ ভূঁইয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে আমরা এ সকল মানুষের পাশে এসে দাঁড়িয়েছি। আমরা প্রতিদিনই বারদী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে এ ত্রাণ সামগ্রী বিতরণ করবো। আজ থেকে রমজান মাস পর্যন্ত আমাদের এই কার্যক্রম চলমান থাকবে।

তিনি আরো বলেন, দেশের বর্তমান চলমান সংকটময় সময়ে কর্মহীন নিম্ন ও গরীব অসহায় এইসব মানুষদের পাশে সমাজের প্রত্যেক জনপ্রতিনিধি ও বিত্তবানদের এগিয়ে আসা উচিৎ। আসুন আমরা সবাই এদের পাশে এসে সাহায্যের হাত বাড়িয়ে দেই।

এ সময় আরোও উপস্থিত ছিলেন- সোনারগাঁ ভূঁইয়া ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও আওয়ামীলীগ নেতা আমিনুল ইসলাম ভূঁইয়া, বারদী ইউনিয়নের সাবেক মেম্বার আঃ মান্নান, সাবেক মেম্বার জসিম উদ্দিন জজ, সাবেক মেম্বার আঃ করিম, আওয়াামীলীগ নেতা রুহুল আমিন মোল্লা, বারদী ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুল হাই, ৪নং ওয়ার্ডের সভাপতি মোঃ ফিরোজ, ৪নং জাতীয় পার্টির সভাপতি রিপন মুন্সী, আওয়ামীলীগের প্রবীণ নেতা মোঃ শাহজাহান, আওয়ামী লীগ নেতা মোখলেছুর রহমান, রুহুল আমিন মোল্লা, জাকির হোসেন ও ওয়াজকরনী বাহাদুর প্রমুখ।

এছাড়া নোবেল করোনা পরিস্থিতির শুরুতেই সোনারগাঁও উপজেলার বারদী ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড ও হাটবাজার ঘুরে ঘুরে সাধারণ মানুষের মধ্যে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, লিফলেট ও হ্যান্ড গ্লাভস বিতরণ করেন সোনারগাঁও ভূঁইয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা লায়ন মাহবুবুর রহমান বাবুল। গ্রামের সাধারণ মানুষের মধ্যে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ করেন তিনি। হ্যান্ড স্যানিটাইজার দিয়ে সাধারণ মানুষের হাত পরিস্কার করান এবং হাত ধোয়ার সাবান বিতরণ করেন। বর্তমান পরিস্থিতিতে এ কার্যক্রম চলমান রয়েছে।