লকডাউন অমান্য করে সোনারগাঁয়ে ১ হাজার নারী-পুরুষ জমায়েতে বিএনপি নেতাদের বক্তৃতা!

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারনে গত ৮ এপ্রিল থেকে পুুরো নারায়ণগঞ্জ জেলা ঘোষিত লকডাউন চলছে। লকডাউনে কোন রকম গণজমায়েত নিষিদ্ধ। সেই সঙ্গে সামাজিক দূরত্ব বজায় রাখতেও প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা রয়েছে। এমন পরিস্থিতি সোনারগাঁয়ে দিনমজুর খেটে খাওয়া মানুষের ঘরে ঘরে নিজ হাতে খাদ্য সামগ্রী পৌছে দিচ্ছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম। এ ছাড়াও বিভিন্ন ব্যক্তিবর্গ ও সংগঠনগুলোর পক্ষ থেকে খাদ্য সামগ্রী ঘরে ঘরে গিয়ে বিতরণ করা হচ্ছে।

কিন্তু ১৬ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে উপজেলার জামপুর ইউনিয়নের জামপুর এলাকায় ইউনিয়ন বিএনপির সভাপতি আল মুজাহিদ মল্লিকের উদ্যোগে ৬০১টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয় যা সম্পূর্ণ লকডাউন অমান্য করে। যেখানে প্রায় এক হাজারের বেশি লোকজন উপস্থিত ছিলেন। কোন রকম সামাজিক দূরত্ব না মেনেই বিএনপি নেতারা ওইসব লোকজনকে নিয়ে জমায়েত করে বক্তৃতাও দিয়েছেন। এমন ভিডিও চিত্র ইতিমধ্যে এই প্রতিবেদকের হাতে পৌছেছে।

এ বিষয়ে জানতে চাইলে সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইদুল ইসলাম বলেছেন, বিষয়টির খোঁজখবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আয়োজকেরা দাবি করেছেন- উপজেলার জামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি ও শিল্পপতি আল মুজাহিদ মল্লিকের পক্ষ থেকে জামপুর ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডের বিএনপির অঙ্গ সংগঠনের সমন্বয়ে পর্যায়ক্রমে জামপুর ইউনিয়নে প্রতিটি ওয়ার্ডে কর্মহীন অসহায় ১০ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করবেন।

তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার দুপুরে জামপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের জামপুর এলাকায় কদমতলী, জামপুর, মিরেরবাগ, মকিমপুর, ভাদুরিকান্দা ও নাগেরকান্দী ৬ গ্রামের মধ্যে ৬০১টি অসহায় কর্মহীন পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- জামপুর ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি গিয়াস উদ্দিন, সোনারগাঁ থানা শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক হান্নান, জামপুর ইউনিয়ন যুবদল নেতা সাবেক মেম্বার মোতালিব, জামপুর ইউনিয়ন ৫নং ওয়ার্ড বিএনপি নেতা আবু সাঈদ, জামপুর ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক আলমগীর, জামপুর ইউনিয়ন ৫নং ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক শরীফুজ্জামান ভূঁইয়া শাহীন, জামপুর ইউনিয়ন যুগ্ম সম্পাদক মোঃ আব্দুল গাফফার ভূঁইয়া প্রমূখ।