র‌্যাবের অভিযানে ১০জন গ্রেপ্তার, বিপুল পরিমান মাদক উদ্ধার

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

গত ২৮ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত র‌্যাব-১১ এর ৮টি সফল অভিযানে বিভিন্ন অভিযোগে ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ওইসব অভিযানে বিপুর পরিমান মাদক উদ্ধার সহ মাদক বিক্রয়ে ব্যবহৃত যানবাহন জব্দ করা হয়। সেই করোনাভাইরাসে হ্যান্ড স্যানিটাইজার নকল তৈরি করে প্রতারককে গ্রেপ্তার করা হয়। ৪ এপ্রিল শনিবার বিকেলে র‌্যাব-১১ এর উপ-অধিনায়ক স্কোয়াড্রন লীডার মোঃ রেজাউল হক এ তথ্য জানান।

তিনি জানান, গত ২৮ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত র‌্যাব-১১ কর্তৃক সর্বমোট ৮টি সফল অভিযানে মোট ৯ হাজার ৫’শ ৪০পিস ইয়াবা, ৪০কেজি গাঁজা, ১’শ ক্যান বিয়ার, ১ হাজার ৫’শ কেজি অ্যালকোহল, ১ হাজার ৮’শ বোতল নকল হ্যান্ড স্যানিটাইজার, ১ হাজার ২’শ ৫০টি বিভিন্ন ব্যান্ডের লেবেল, ১টি ট্রাক, ১টি পিকআপ, ১টি মাইক্রোবাস, ৪টি মোবাইল, ৫টি সিম, নগদ ১২ হাজার ৩’শ ৭০ টাকা এবং ১ জন অপহৃত ভিকটিম উদ্ধার সহ ৭জন মাদক ব্যবসায়ী ও ৩জন চাঞ্চল্যকর ধর্ষণশারী সহ মোট ১০জন আসামিকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে সক্ষম হয়।

র‌্যাব আরও জানায়, করোনাভাইরাস প্রতিকারের লক্ষ্যে জনসমাগম প্রতিরোধ ও জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনার পাশাপাশি র‌্যাব-১১ এর দৈনন্দিন অপারেশনাল কার্যক্রম অব্যাহত থাকবে।

র‌্যাবের দাবি- র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেপ্তার আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। র‌্যাব-১১ এর দায়িত্বপূর্ণ এলাকায় প্রতারণা, অপহরণ করে মুক্তিপণ আদায়, চাঁদাবাজি, ডাকাতি ও সন্ত্রাসী কর্মকান্ড দমনের লক্ষ্যে র‌্যাব অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেপ্তার ও আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অপরাধ ও সন্ত্রাস বিরোধী অভিযান পরিচালনা করে আসছে।

এছাড়াও সম্প্রতি বিশ¡ব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ মহামারী আকার ধারণ করায় এবং করোনা ভাইরাসজনিত সংক্রামক রোগ কোভিড-১৯ এর বিশ¡ব্যাপী প্রাদুর্ভাব ও দ্রুত বিস্তারের ফলে সাধারণ মানুষের মনে আতঙ্ক ও ভয়ভীতির সৃষ্টি হচ্ছে। এই করোনা ভাইরাস সম্পর্কে ভয়ভীতি ও আতঙ্ক রোধে এবং জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে র‌্যাব-১১ নিয়মিত টহল কার্যক্রম পরিচালনা করে আসছে।

দৈনন্দিন অপারেশনাল কার্যক্রমের পাশাপাশি র‌্যাব-১১ কর্তৃক করোনা ভাইরাস প্রতিকারের লক্ষে দায়িত্বপূর্ণ এলাকায় জনসমাগম স্থানে হ্যান্ড ওয়াশিং পয়েন্ট স্থাপন সহ করোনা ভাইরাস সম্পর্কে জনসচেতনতামূলক ব্যানার ও ফেস্টুন লাগানো এবং নিয়মিত মাইকিং এর মাধ্যমে সচেতনতামূলক প্রচারণা চালিয়ে আসছে।