হিজড়া ও প্রতিবন্ধিদের মাঝে চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুমের চেক ও খাদ্য সামগ্রী বিতরণ

সান নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে হিজড়া সম্প্রদায়ের (তৃতীয় লিঙ্গ) ৭০জনকে ৫০ হাজার টাকা অনুদান ও ২৫০জন প্রতিবন্ধির মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক ও পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারনে তা প্রতিরোধে সরকারি বেসরকারি সহ সকল প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এমন পরিস্থিতিতে যখন নিন্ম আয়ের মানুষের উপার্জনের সকল পথ বন্ধ তখন তাদের পাশে দাড়ালেন ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম। এমন পরিস্থিতিতে হিজড়া সম্প্রদায়ের যখন জীবনজীবিকা সংকটে তখন তাদের পাশেও দাড়ালেন তিনি। একই সঙ্গে তিনি করোনাভাইরাস প্রতিরোধে স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করেন। সকলকে সচেতন থাকতেও সকলের প্রতি আহ্বান জানান তিনি।

৪ এপ্রিল শনিবার সকালে উপজেলার পিরোজপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এছাড়া পৃথকভাবে সোনারগাঁ উপজেলার ৭০জন হিজড়া সম্প্রদায়ের মানুষের জন্য ৫০ হাজার টাকার চেক প্রদান করেছেন।

এ সময় ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে খাদ্য সংকটে পড়া ৭০জন হিজড়া সম্প্রদায় (তৃতীয় লিঙ্গ) ও ২৫০জন প্রতিবন্ধি মানুষের মাঝে অর্থ সহায়তা ও ত্রাণ সামগ্রী বিতরণ করে আমার সামর্থ অনুয়ায়ী উপকার করার চেষ্টা করছি। মহামারীর দুর্যোগপূর্ণ এই সময় আমাদের সমাজে হিজড়া সম্প্রদায় ও প্রতিবন্ধিরা অনেকটা অবহেলিত। তাদের খবর অনেকেই রাখেনা। সেই জন্য আমি ব্যতিক্রম উদ্যোগ নিয়েছি।

তিনি আরও বলেন, সাধারণ মানুষের পাশাপাশি হিজড়া সম্প্রদায় ও প্রতিবন্ধিরা যেন ত্রাণ সহায়তা থেকে বঞ্চিত না হয় সেজন্য আমি তাদের পাশে দাঁড়িয়েছি। পাশাপাশি পিরোজপুর ইউনিয়নের অসহায় গরীব কর্মহীন মানুষের জন্য আমার ত্রাণ সহায়তা অব্যাহত রয়েছে। প্রতিদিনই আমার ইউনিয়নের বিভিন্ন এলাকায় ঘুরে অসহায় গরীব মানুষের জন্য ত্রাণ সহায়তা দিয়ে যাচ্ছি। আমার এ ত্রাণ সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন- পিরোজপুর ইউনিয়ন পরিষদের সদস্য সেলিম রেজা, আলমগীর কবির, মোশাররফ হোসেন, সাবেক ইউপি সদস্য সৈয়দ মজিবুর রহমান, সচিব মফিজুর রহমান সুমন, সোনারগাঁ উপজেলা যুবলীগের সাংগঠনিক স¤পাদক আরিফ হোসেন, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক স¤পাদক জাহিদ হাসান বাবু, যুবলীগ নেতা মাসুম বিল্লাহ, হাজী আলাউদ্দিন, ওবায়দুল হক, বাদল মিয়া, আব্দুল গনি, শাহিন মিয়া, আনিসুর রহমান সহ স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।